Type to search

নড়াইল সাবেক ইউপি চেয়ারম্যানসহ দু’জনের ২ দিনের রিমান্ড মঞ্জুর

নড়াইল

নড়াইল সাবেক ইউপি চেয়ারম্যানসহ দু’জনের ২ দিনের রিমান্ড মঞ্জুর

 

নড়াইল প্রতিনিধি

নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় প্রতিপক্ষের প্রাইভেটকার পোড়ানো ও চাঁদাবাজি মামলায় সিঙ্গাশালপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখ (৩৭) এবং তার সহযোগী আব্দুর রাজ্জাকের (৩৯) দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (১০ জুন) দুপুরে সদর আমলী আদালতের বিচারক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল রানা এ রিমান্ড মঞ্জুর করেন।
মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার এসআই মেহেদী আদালতে তাদের বিরুদ্ধে তিন দিনের রিমান্ড চাইলে আদালত তা দুইদিনের জন্য মঞ্জুর করেন। উজ্জ্বল স্বেছাসেবক লীগের বহিষ্কৃত নেতা বলে দলীয় সূত্রে জানা গেছে।
ভুক্তভোগীরা জানান, গত ২১ মে অনুষ্ঠিত নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতার জের ধরে গত ২ জুন রাত ১২টার দিকে সিঙ্গাশালপুর ইউনিয়নের গোবরা গ্রামে নিউটন গাজীর (৩৮) প্রাইভেটকার পুড়িয় দেয় সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখের নেতৃত্বে সংঘবদ্ধ লোকজন। গাড়ি পোড়ানার পাশাপাশি নিউটনের ঘরের আসবাবপত্র ভাঙচুরসহ প্রায় এক ভরি স্বর্ণালংকার এবং প্রায় এক লাখ টাকা লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এছাড়া নিউটন গাজীর বয়োবৃৃদ্ধ বাবা আবুল হাসান গাজী (৭০), স্ত্রী নাসরিন আক্তার (৩৫), শিশুপুত্র সাবির গাজী (১০) ও ছয়মাস বয়সী আরাব এবং প্রতিবশি মোহাম্মদ লিটনকে (৪২) মারপিট করে আহত করা হয়েছে।
এ ঘটনায় উজ্জ্বল শেখকে প্রধান আসামি করে গত ৩ জুন সদর থানায় ১৫ জনের নামে মামলা দায়ের করেন নিউটন গাজী। এছাড়া অজ্ঞাত আসামি রয়েছে। মামলার পরদিন উজ্জ্বল শেখ ও আব্দুর রাজ্জাককে গ্রেফতার করে সদর থানা পুলিশ।
ভুক্তভোগীরা আরো জানান, সদর উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের বিজয়ী প্রার্থী আজিজুর রহমান ভূঁইয়ার পক্ষে কাজ করায় নিউটন গাজীর প্রাইভেটকার অগিসংযোগসহ বাড়িঘরে এ হামলা এবং লুটপাটের ঘটনা ঘটেছে। এছাড়া প্রতিবশি মোহাম্মদ লিটনের বাড়িতেও হামলা চালায় প্রতিপক্ষরা। সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখ নড়াইল সদর উপজেলা নির্বাচনে পরাজিত প্রার্থী তোফায়েল মাহমুদ তুফানের পক্ষে কাজ করেন।
এদিকে, উজ্জ্বল শেখের মুক্তির দাবিতে সোমবার দুপুরে আদালত চত্বরে এবং গত রোববার গোবরা চৌরাস্তা এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন তার সমর্থকেরা।
তারাবলন, উজ্জ্বল শখর বিরুদ্ধে ষড়যন্ত্র করে মিথ্যা মামলা দেয়া হয়েছে। আমরা উজ্জ্বল শেখের মুক্তি চাই।