Type to search

নেত্রকোনায় একই পরিবারের আট জনসহ জেলায় করোনা শনাক্ত ১৮

জেলার সংবাদ স্বাস্থ্যবিধি

নেত্রকোনায় একই পরিবারের আট জনসহ জেলায় করোনা শনাক্ত ১৮

অপরাজেয়বাংলা ডেক্স: নেত্রকোনার দুর্গাপুরে একই পরিবারের নয় জনসহ জেলায় গত ২৪ ঘন্টায় ১৮ জন করোনা শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে ১৩ জন পুরুষ ও ৫ জন নারী।

আক্রান্তরা হচ্ছেন জেলা সদরে চারজন, আটপাড়া উপজেলায় দুইজন, বারহাট্টা উপজেলায় দুইজন, মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ও একই পরিবারের আট জনসহ দুর্গাপুর উপজেলার নয় জন।

এছাড়াও গত ২৪ ঘন্টায় ময়মনসিংহ ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। প্রাপ্ত রিপোর্টে কোন শনাক্ত নেই। তবে জেলায় র‌্যাপিড টেষ্টে ৩৬ জনের মধ্যে এই ১৮ জন শনাক্ত হয়েছেন। 

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলা থেকে প্রেরিত নমুনার সংখ্যা ৭৫ টি। তার মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজে স্যাম্পল দিয়েছেন ১০ জন। এ পর্যন্ত পরীক্ষাগারে মোট নমুনার সংখ্যা ১৭৮১৪ টি। রিপোর্ট পাওয়া গেছে ১৭৪৬৮ টির। জেলায় মোট শনাক্ত ১৩০২ জন। যা শতকরা ৭.৪৫ ভাগ। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১১০৯ জন এবং মৃত্যু হয়েছে ২৫ জনের।

এদিকে, স্থানীয় প্রশাসন কলমাকান্দা উপজেলার লেঙ্গুরা, রংছাতি ও খারনৈ ইউনিয়নে আগামী ২০ জুন পর্যন্ত সীমান্ত বাজারগুলোতে সকাল থেকে বিকাল ছয়টা পর্যন্ত কেনা-বেচার সময়সীমা বেঁধে দিয়েছেন।সূত্র, বিডি প্রতিদিন