Type to search

নগদ-এর প্রতিটি পদক্ষেপ আইন মেনেই পরিচালিত,টেলিযোগাযোগ মন্ত্রী

অর্থনীতি

নগদ-এর প্রতিটি পদক্ষেপ আইন মেনেই পরিচালিত,টেলিযোগাযোগ মন্ত্রী

ডাক বিভাগের মােবাইল আর্থিক সেবা নগদ-এর সাফল্যে একটি মহল বরাবরই নাখােশ বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মােস্তাফা জব্বার। তিনি বলেন, ডাক বিভাগের সেবা হিসেবে নগদ তার জাতীয় দায়িত্ব পালন করছে। কোনো ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হতে অনুরোধ করেছেন মন্ত্রী।

রোববার (২৮ আগস্ট) ডাক, টেলিযােগাযােগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযােগ কর্মকর্তা শেফায়েত হােসেন স্বাক্ষরিত এত তথ্যবিবরণীতের মন্ত্রীর এ বক্তব্য তুলে ধরা হয়। এতে বলা হয়, ডাক বিভাগের মােবাইল আর্থিক সেবা নগদ সম্পর্কে মহল বিশেষের অপতৎপরতার বিষয়ে টেলিযােগাযােগ মন্ত্রী জনাব মােস্তাফা জব্বারের দৃষ্টি আকৃষ্ট হয়েছে।

মন্ত্রী বলেছেন, ২৬ শে মার্চ ২০১৯ সাল থেকেই একটা বিষয় লক্ষ্য করে আসছি, ডাক বিভাগের মােবাইল আর্থিক সেবা নগদ-এর সাফল্যে একটি মহল বরাবরই নাখােশ। যেখানে নগদ-এর কারণে দেশের মােবাইল আর্থিক সেবার মান বেড়েছে এবং খরচ গত এক দশকে সর্বনিম্ন পর্যায়ে, সেখানে কার স্বার্থে আঘাত লাগছে সেটি অনুমেয়।

মন্ত্রী প্রশ্ন রেখে বলেন, যেখানে নগদ-এর কারণে দেশের প্রান্তিক পর্যাযের কোটি কোটি মানুষ অর্থনৈতিক অন্তর্ভুক্তিতে আসতে পারলাে, যার ফলশ্রুতিতে আজ দেশের শিশু, মহিলা, বয়স্ক ও বিধবাসহ নিম্ন আয়ের মানুষ ঘরে বসে সব ধরনের সরকারি ভাতা পাচ্ছে ডিজিটালি, ১০০ ভাগ স্বচ্ছতার সাথে, এতে কার ক্ষতি হলাে?

এটি স্পষ্ট করে বলা দরকার যে নগদ-এর জন্য ডাক বিভাগের কোনো ক্ষতি হয়নি বা হবেও না। ডাক বিভাগের সেবা হিসেবে নগদ তার জাতীয় দায়িত্ব পালন করছে। মন্ত্রী অপপ্রচারে বিভ্রান্ত না হতে এবং গুজবে কান না দিতেও অনুরোধ জানান।

বিবরণীতে বলা হয়, নগদ-এর প্রতিটি পদক্ষেপ রাষ্ট্রের আইন এবং নিয়ম মেনেই পরিচালিত হচ্ছে, এতে কোনো অনিয়মের স্থান নেই, তাই নিজ স্বার্থে কেউ জল ঘােলা করার চেষ্টা করবেন না। নগদ দেশের সেবা, ডাক বিভাগের সেবা, দেশের মানুষের জন্য, নগদ এর সাথেই থাকুন।