Type to search

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের তফসিল বৃহস্পতিবার

জাতীয়

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের তফসিল বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় সংসদের শূন্য ঘোষিত ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটের তফসিল বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) ঘোষণা করা হবে।
বুধবার (২ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর এসব কথা জানান।

নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর বলেন, ‘আগামী ১৭ অক্টোবর এ দুই আসনে ভোট হওয়ার কথা আমরা আগেই জানিয়েছি। এখন বৃহস্পতিবার শুধু বিস্তারিত তফসিল দেয়া হবে। তফসিল দেওয়ার ক্ষেত্রে মনোনয়নপত্র দাখিলের শেষ সময়, মনোনয়নপত্র যাচাই-বাছাই, আপিল নিষ্পত্তি, প্রার্থিতা প্রত্যাহার এবং প্রতীক বরাদ্দে সময়সূচী জানানো হবে।’

গত ৬ মে বার্ধক্যজনিত কারণে হাবিবুর রহমান মোল্লা মারা গেলে ঢাকা-৫ আসনটি শূন্য হয়। এ আসনে ভোট করার শেষ সময় ১ নভেম্বর। এবং গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম করোনা আক্রান্ত হয়ে মারা গেলে এ আসনটি শূন্য হয়। সে অনুযায়ী ৯০ দিনের হিসাবে ২৪ অক্টোবরের মধ্যে এ আসনে ভোট করার বাধ্যবাধকতা রয়েছে।

স্থানীয় সরকার নির্বাচনের বিষয়ে মো. আলমগীর বলেন, আগামী অক্টোবর মাস থেকেই পৌরসভার বিভিন্ন নির্বাচন শুরু করা হবে। যে নির্বাচন বন্ধ রয়েছে বা আইনি জটিলতা আছে সেগুলো নিয়েও আমরা স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করছি। এছাড়া ইউনিয়ন পরিষদের স্থগিত বা উপনির্বাচন গুলো সেরে ফেলা হবে।

তিনি আরও বলেন, ‘আগামী অক্টোবর থেকে যথারীতি সব নির্বাচনই শুরু করা হবে। করোনা পরিস্থিতি যদি বর্তমান অবস্থা থেকে অবনতি না ঘটে, তবে কোনো নির্বাচন আর পেছানো হবে না। যখন যে নির্বাচনের সময় হবে, তখনই সেটা সম্পন্ন করা হবে।’

Tags:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *