Type to search

ট্রেনের ধাক্কায় একই পরিবারের ৩ জন নিহতের ঘটনায় তদন্ত কমিটি

জেলার সংবাদ

ট্রেনের ধাক্কায় একই পরিবারের ৩ জন নিহতের ঘটনায় তদন্ত কমিটি

অপরাজেয়বাংলা ডেক্স
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ট্রেনের ধাক্কায় সিএনজি চালিত অটোরিকশার যাত্রী আপন দুই ভাই ও বাবাসহ তিনজন নিহত হয়েছেন।

একই পরিবারের তিনজনের মৃত্যুর ঘটনা খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

রবিবার (১২ সেপ্টেম্বর) ব্রাহ্মণবাড়িয়া রেল ফাঁড়ির ইনচার্জ সালাউদ্দিন রোমান তদন্ত কমিটির বিষয়টি নিশ্চিত করেন জানান, সকালে ব্রাহ্মণবাড়িয়া থেকে একটি সিএনজি চালিত অটোরিকশা ৪ জন যাত্রী নিয়ে আশুগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে আসে। অন্যদিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী চিটাগাং মেইল ট্রেনটি তালশহর রেলক্রসিং অতিক্রম করার সময় সিএনজিটি ট্রেনের সামনে দিয়ে দ্রুত চলে যাওয়ার চেষ্টা করে। এসময় ট্রেনের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশাটি যাত্রীসহ দুমড়ে মুচড়ে যায়।

এতে পাবেল নামে একজনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। পরে গুরুতর আহত অবস্থায় তার ভাই রুবেল ও বাবা সাদেক মিয়াকে জেলা সদর হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রুবেল মারা যান। আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন ছিলেন তাদের বাবা সাদেক মিয়া। পরে সকাল ১১ টার দিকে তিনি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

এই দূর্ঘটনার কারণ খতিয়ে দেখার জন্য রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা আমিনুল রহমান’কে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- সহকারী প্রকৌশলী (যান্ত্রিক প্রকৌশলী অপারেশন) মো. আলাউদ্দিন ঢাকা, সহকারী সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী আহাদ আলী খলিফা (ঢাকা) এবং আখাউড়া রেলওয়ে জংশনের নির্বাহী প্রকৌশলী এসএম মাহমুদুর রহমান।

কমিটি আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন রেলওয়ে ঢাকা বিভাগীয় কর্মকর্তার কাছে জমা দিবেন বলেও জানান তিনি।

এদিকে আশুগঞ্জের তালশহর বাজারে ট্রেনের ধাক্কায় বাবাসহ দুই ছেলের মৃত্যুর ঘটনায় গেটম্যানকে দায়ী করছেন প্রত্যক্ষদর্শী ও নিহতের স্বজনরা। তাদের দাবি, ট্রেন আসার সময় ক্রসিংয়ের গেট বন্ধ করেননি গেটম্যান। ফলে লাইন পার হওয়ার সময় সিএনজিটিকে ট্রেন ধাক্কা দেয়।সূত্র,ডিবিসি নিউজ