Type to search

ঝিনাইদহে কঠোর লকডাউন ঘোষণা, নতুন আক্রান্ত ৩০

জেলার সংবাদ

ঝিনাইদহে কঠোর লকডাউন ঘোষণা, নতুন আক্রান্ত ৩০

অপরাজেয়বাংলা ডেক্স: ঝিনাইদহে নতুন করে আরও ৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় ৬৩ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের ফলাফল পজেটিভ এসেছে। আক্রান্তের হার ৪৭ দশমিক ৬১ ভাগ।

সিভিল সার্জন ডা: সেলিনা বেগম জানান, সকালে ঝিনাইদহ ল্যাব থেকে আসা নমুনার ফলাফলে এ তথ্য জানা গেছে। এনিয়ে জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৪’শ ২১ জনে। এছাড়াও ২৪ ঘণ্টায় কনোরায় আক্রান্ত হয়ে মারা গেছের ১ জন। মোট মৃত্যুর সংখ্যা ৭১ জন।

এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে আজ সন্ধ্যা ৬টা থেকে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত জেলাব্যাপী লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।সোমবার রাত সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধে এক জরুরী সভায় এ সিন্ধান্ত নেওয়া হয়।

জেলা প্রশাসক মজিবর রহমান জানান, মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত লকডাউন চলবে। এসময় বন্ধ থাকবে দোকানপাট, মার্কেট, শপিংমল, হোটেল-রেস্তোরা ও বন্ধ পরিবহণ। তবে খোলা থাকবে ঔষধের দোকান। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। বাইরে বের হলে অবশ্যই মাস্ক পরিধান করে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। লকডাউন কার্যকরে শহরের বিভিন্ন স্থানে পুলিশের পক্ষ থেকে চেকপোস্ট বসানো হয়েছে।সূত্র, বিডি প্রতিদিন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *