Type to search

চৌগাছায় শিক্ষক-শিক্ষার্থীদের সাথে নিয়ে কৃষকের ধান কাটলেন যশোর শিক্ষাবোর্ড চেয়ারম্যান

যশোর

চৌগাছায় শিক্ষক-শিক্ষার্থীদের সাথে নিয়ে কৃষকের ধান কাটলেন যশোর শিক্ষাবোর্ড চেয়ারম্যান

চৌগাছা(যশোর)প্রতিনিধি
যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ডক্টর মোল্লা আমির হোসেন শিক্ষক-শিক্ষার্থীদের সাথে নিয়ে এক কৃষকের পাকা ধান কেটে দিয়েছেন। বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে উপজেলার হাকিমপুর ইউনিয়নের আরাজী সুলতানপুর গ্রামের মাঠে কৃষক লিয়াকত আলীর প্রায় ২ বিঘা জমির ধান কেটে দেয়া হয়। চৌগাছার এবিসিডি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরাও এসময় তার সাথে ধান কাটতে যোগ দেন।
ক্ষেতের মালিক লিয়াকত আলী জানিয়েছেন, শিক্ষা বোর্ড চেয়ারম্যান, শিক্ষক ও শিক্ষার্থীরা আমার প্রায় ২ বিঘা জমির ধান কেটে দিয়েছেন। আমার ছেলে শরিফুল ইসলাম এবিসিডি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। তার কলেজের শিক্ষক-শিক্ষার্থীরাসহ এই ধান কেটে দেন৷ কলেজ অধ্যক্ষ আমাকে বলেছেন ধান বাড়ি নেয়া ও ঝাড়ার খরচের টাকা তিনি দিয়ে দেবেন
এবিসিডি কলেজের অধ্যক্ষ রেজাউল ইসলাম জানান, কলেজ বন্ধ থাকায় শিক্ষাবোর্ড চেয়ারম্যানের নির্দেশে সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের নিয়ে এ ধান কাটা হয়েছে।
প্রফেসর ডক্টর মোল্লা আমির হোসেন বলেন, শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে শ্রমিক সংকটের এই সময়ে কৃষকের ধান কেটে দেয়া হচ্ছে। শিক্ষক- শিক্ষার্থীদের গরীব ও অসহায় কৃষকদের পাশে দাড়ানোর উৎসাহ দিতেই আমরা এভাবে কৃষকদের ধান কেটে দিচ্ছি।
ধান কাটার সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যশোর শিক্ষা বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী কামাল হোসেন, এবিসিডি কলেজের অধ্যক্ষ রেজাউল ইসলাম, সহকারী অধ্যাপক ফকরুল ইসলাম, অহিদুল ইসলাম, সামসুল ইসলাম, মাহামুদুল হাসান, জামির হোসেন, মোশারফ হোসেন, শরীরচর্চা শিক্ষক অহিদুল ইসলাম ইকবাল, এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান কবীর, শিশুতলা অসীম কুমার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহিনুর রহমান, এবিসিডি কলেজের শিক্ষার্থী সাইমন আনোয়ার, আজিজুল হক, শাকিল, ইমরান খান, অমিত হাসান, শাকিল, অমিত হাসান-২, রিয়াদ, সাজন, জাহিদুল, সাগর, সুজন, ইমরান, মোহাম্মদ, ইমন প্রমুখ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *