Type to search

চৌগাছায় মাওলানা ইদ্রিস আলীর মৃত্যু বার্কী পালন

যশোর

চৌগাছায় মাওলানা ইদ্রিস আলীর মৃত্যু বার্কী পালন

চৌগাছা (যশোর) প্রতনিধিি : আজ বুধবার যশোররে চৌগাছার বশিষ্টি আলমে সিংহঝুলি মাদরাসার সাবকে অধ্যক্ষ মাওলানা ইদরসি আলীর মৃত্যুর্বাষকিী। ২০০৪ সালরে ২৪ জুন তনিি ইন্তকোল করনে। তনিি মহশেপুররে শংকরহুদা-বাথানগাছি মাধ্যমকি বদ্যিালয়রে ইসলাময়িাত বষিয়ে শক্ষিকতার মাধ্যমে র্কমজীবন শুরু করনে। এরপর চৌগাছার সংিহঝুলি আলমি মাদরাসার প্রতষ্ঠিাতা সুপার হসিবেে দায়ত্বি পালন করনে। চৌগাছার র্সবজন শ্রদ্ধয়ে আলমে হসিবেওে তনিি সুখ্যাতি র্অজন করনে।
ছাত্র জীবনে তনিি মাদরাসা ছাত্রদরে সংগঠন জময়িতে তালাবায়ে আরাবয়িার কন্দ্রেীয় কমটিরি খুলনা বভিাগীয় সহ-সভাপতরি দায়ত্বি পালন করনে। চৌগাছা এলাহি বক্স হাফজেয়িা মাদরাসা, চৌগাছা পাবলকি লাইব্ররেসিহ অসংখ্য সামাজকি ও শক্ষিা প্রতষ্ঠিানরে তনিি প্রতষ্ঠিাতা।
চৌগাছা শহররে নাজ লাইব্ররেরি র্কণধর এই আলমে সসেময়ে চৌগাছার র্অধশতাধকি স্কুল ও মাদরাসা প্রতষ্ঠিার সময়ে বভিন্নি সহযোগতিা দয়িে স্মরণীয় হয়ে আছনে।
মৃত্যুর্বাষকিীতে তার রুহরে মাগফরিাত কামনা করে দোয়া মাহফলিরে আয়োজন করা হয়ছেে বলে মালয়শেয়িা ইসলামী বশ্বিবদ্যিালয়ে পএিইচডি গবষেণারত মরহুমরে ছলেে হামদিুর রহমান ও ইসলামী ব্যাংক বনোপোল শাখার র্কমর্কতা শামসুর রহমান জানয়িছেনে।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *