Type to search

চৌগাছায় কম্বাইন্ড হার্ভেষ্টার মেশিনে ধানকাটা পরিদর্শন করলেন কৃষি বিভাগের উর্দ্ধতন কর্মকর্তারা

যশোর

চৌগাছায় কম্বাইন্ড হার্ভেষ্টার মেশিনে ধানকাটা পরিদর্শন করলেন কৃষি বিভাগের উর্দ্ধতন কর্মকর্তারা

শ্যামল দত্ত (যশোর) চৌগাছা থেকেঃ
যশোরের চৌগাছায় সরকারি প্রণোদনার কম্বাইন্ড হার্ভেষ্টারে ধান কাটা, মাড়াই করা ও প্যাকেজিং কার্যক্রম পরিদর্শন করেছেন কৃষি বিভাগের উর্দ্ধতন কর্মকর্তারা। রোববার উপজেলার সিংহঝুলি ও পাতিবিলা মাঠে এই কার্যক্রমের পরিদর্শন করেন তারা।
রোববার সকাল ১০টা থেকে সিংহঝুলি ও পাতিবিলা মাঠে এই কার্যক্রম পরিদর্শনের নেতৃত্ব দেন কৃষি সম্প্রসারণ বিভাগ যশোর অঞ্চলের অতিরিক্ত পরিচালক পার্থ প্রতীম সাহা। অন্যান্যের মধ্যে কৃষি সম্প্রসারণ বিভাগের যশোর জেলার উপ-পরিচালক ড. আক্তারুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রইচ উদ্দিন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা শহিদুল ইসলাম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা তরিকুল ইসলাম, আব্দুস সবুর, সঞ্জিত কুমার, মুক্তার হোসেন, সাইফুল ইসলাম, সুলতানা বুলবুলি, রিপা খাতুন, সিংহঝুলি ইউপির সাবেক চেয়ারম্যান ইউনূচ আলী,প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক শ্যামল দত্ত, হার্ভেষ্টার প্রণোদনা পাওয়া আলী কদর মৃধা প্রমুখ উপস্থিত ছিলেন।
এই কম্বাইন্ড হার্ভেষ্টারের মাধ্যমে ঘন্টাই তিন বিঘা জমির ধান কেটে, মাড়াইকরে, প্যাকেজিং করা যাচ্ছে। এর আগে কৃষকদের মাঝে স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজার জেনারেল (অবঃ) আধ্যাপক ডাঃ মোঃ নাসির উদ্দিন চলতি বছর এ উপজেলায় সরকারি ৫৮ লক্ষ ৭০ হাজার টাকা প্রণোদনায় ৪ টি কম্বাইন হার্ভেষ্টার ও ৩টি রিপার মেশিন প্রদান করেগিয়েছেন ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *