Type to search

চুয়াডাঙ্গার কেরুর সেই শ্রমিক লোমানের বিরুদ্ধে চার্জশীট গঠন

অপরাধ

চুয়াডাঙ্গার কেরুর সেই শ্রমিক লোমানের বিরুদ্ধে চার্জশীট গঠন

চিত্তরঞ্জন সাহা চিতু,চুয়াডাঙ্গা সংবাদদাতা
চুয়াডাঙ্গার দর্শনা কেরুজ চিনিকল কর্মকর্তার স্বাক্ষর জাল করে বেতন উত্তোলনের ঘটনায় অভিযুক্ত শ্রমিক ও ছাত্রলীগ নেতা লোমানের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে।  এ নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। দর্শনা কোম্পানি কর্তৃপক্ষের সংস্থাপনা বিভাগ এই চার্জ গঠন করেছে। চার্জ গঠনের ৭দিনের মধ্যে অভিযুক্ত লোমানের লিখিত বক্তব্য জানতে চেয়েছে কর্তৃপক্ষ। বক্তব্য শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন দর্শনা অ্যান্ড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোশাররফ হোসেন।
দর্শনা কেরু কোম্পানি সূত্রে জানা গেছে,  দর্শনা কেরু অ্যন্ড কোম্পানি চিনিকলে আখ মাড়াই মৌসুম চলাকালীন ইক্ষু বিভাগে চাকরি করেন শ্রমিক ও ছাত্রলীগ নেতা কামরুল হাসান লোমান। গত ফেব্রুয়ারী মাসের ২৩ থেকে ২৮ তারিখ পর্যন্ত শিক্ষা সফরের নামে বিনা ছুটিতে পরিচিত জনদের সাথে তিনি কক্সবাজার অবস্থান করেন।  এদিকে কর্তৃপক্ষের বিনা অনুমতিতে লোমান কর্মস্থলে অনুপস্থিত থাকার কারনে তার হাজিরা শীটে ওই ৬ দিনের হাজিরা কর্তন করা হয়। মহাব্যবস্থাপক (কারখানা) সুমন সাহা এবং ব্যবস্থাপক (উৎপাদন) মোঃ জাহিদুল হক টুটুল স্বাক্ষরিত মাসিক হাজিরা শীট বেতন শাখায় পাঠিয়ে দেয়।
একই বিভাগের কম্পিউটার অপারেটর হিসেবে কাজ করায় লোমান হাজিরা শীটটি সংগ্রহ করে তা নষ্ট করে ফেলে এবং আরেকটি নতুন হাজিরা শীট তৈরী করে পূর্ন মাসের হাজিরা সহ কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে বেতন শাখায় জমা দেয়। পরে অন্যান্য সহকর্মীরা বেতন তুলতে যেয়ে দেখে নোমান পূর্ন মাসের হাজিরা পেলেও তারা ৬ দিনের হাজিরা ৩ হাজার ৩শ ৫৪ টাকা কম পায়। তখনই বিষয়টি জানাজানি হয়ে পড়লে অন্যান্য শ্রমিকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।
বিষয়টি চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোশাররফ হোসেন অবহিত হলে তিনি কারখানা ব্যবস্থাপক সুমন সাহা ও কেমিষ্ট জাহিদুল হক টুটুলকে নিজ কক্ষে ডেকে জিজ্ঞাসা করলে তারা হাজিরা শীটের স্বাক্ষর জাল বলে শনাক্ত করেন।
এ ব্যাপারে কেরু অ্যান্ড কোম্পানির মহা ব্যাবস্থাপক (প্রশাসন) ইউসুফ আলী বলেন, ঘটনা এই কামরুল হাসান লোমানকে অভিযুক্ত করে চার্জ গঠন করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যেই পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরি হয়ে যাবে।
এ ব্যাপারে দর্শনা কেরু অ্যন্ড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোশাররফ হোসেন বলেন, এ ঘটনায় চার্জ করা হয়েছে। পূর্ণাঙ্গ রিপোর্ট পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।