Type to search

চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষ: বিএনপির ১৫৫ জনের বিরুদ্ধে তিন মামলা

রাজনীতি

চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষ: বিএনপির ১৫৫ জনের বিরুদ্ধে তিন মামলা

অপরাজেয়বাংলা ডেক্স: রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও গাড়ি ভাঙচুরের ঘটনায় শের-ই বাংলা নগর থানায় তিনটি মামলা হয়েছে।

তিন মামলার মধ্যে মেট্রোরেল কর্তৃপক্ষ দুটি ও পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে। এরমধ্যে পুলিশের দায়ের করা মামলায় বিএনপি নেতা আমান উল্লাহ আমানসহ ১৫৫ জন এবং মেট্রোরেল কর্তৃপক্ষের মামলায় অজ্ঞাত সংখ্যক ব্যক্তিকে আসামি করা হয়েছে। এরই মধ্যে ৪৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার চন্দ্রিমা উদ্যানে বিএনপির সংঘর্ষের ঘটনায় শেরেবাংলা নগর থানায় মামলা করে মেট্রোরেল কর্তৃপক্ষ। মামলায় বলা হয়, তাদের গাড়ি ভাঙচুর করার ঘটনায় ৩০ থেকে ৪০ লাখ টাকা ক্ষতি হয়েছে। আর সরকারি কাজে বাধা, মারধরের অভিযোগে পুলিশের পক্ষ থেকে অন্য মামলাটি করা হয়েছে। পুলিশের মামলায় বিএনপির নেতা আমানউল্লাহ আমান, আমিনুল হক, ছাত্রদলের সাইফুল ইসলাম, কাওসার মল্লিকসহ আসামি করা হয়েছে ১৫৫ বিএনপি নেকর্মীকে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের জন্য চন্দ্রিমা উদ্যানে সামনে জড়ো হন ঢাকা মহানগর বিএনপির নবগঠিত দুই কমিটির নেতাদের সঙ্গে কয়েক হাজার কর্মী। এ সময় বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত হন অর্ধশতাধিক। এতে বিক্ষুব্ধ নেতাকর্মীরা রাস্তায় নেমে বেশকিছু যানবাহন ভাঙচুর করেন। পুলিশের লাঠিপেটা, কাঁদানে গ্যাস ও রাবার বুলেটেও আহত হন বেশ কয়েকজন।

এদিকে, বুধবার সকালে পৃথক দুই অনুষ্ঠানে সরকারের দুই মন্ত্রী জানান, বিএনপি সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে, বিনা উস্কানিতে পুলিশের উপর হামলা চালিয়েছে তারা।সূত্র,ডিবিসি নিউজ