Type to search

কেশবপুরে মেশিনারী দোকানে ডাকাতি অতঙ্কে ব্যবসায়ীরা

যশোর

কেশবপুরে মেশিনারী দোকানে ডাকাতি অতঙ্কে ব্যবসায়ীরা

কেশবপুর(যশোর) প্রতিনিধি-
যশোরের কেশবপুর শহরের ট্রাক টার্মিনাল এলাকায় সোববার ভোর রাতে একদল ডাকাত দুই নৈশ প্রহরীকে বেঁধে একটি মেশিনারী দোকানের তালা ভেঙ্গে ৮ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। এ ঘটনায় দোকান মালিক আসিফ রায়হান থানায় অভিযোগ করেছেন। এ নিয়ে গত ২দিনে ৮টি দোকানে চুরি, লুটের ঘটনায় ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।
জানা গেছে, কেশবপুর পৌর শহরের মধ্যকুল এলাকার সাবেক অধ্যাপক নিজামউদ্দীনের ছেলে রায়হান ট্রাক টার্মিনাল এলাকায় রায়হান মেশিনারী নামে একটি দোকানঘর করে ব্যবসা বাণিজ্য করে আসছেন। ওই এলাকায় নৈশ প্রহরীর দায়িত্ব পালন করেন শিবুপদ ঘোষ ও কালু শেখ। শিবুপদ ঘোষ জানান, ভোর রাত ৪ টার দিকে যশোর থেকে ট্রাকযোগে আসা ৮/১০ জন মুখোশ পরা যুবক ট্রাক টার্মিনাল এলাকায় আসে। তাদের কিছু জিজ্ঞাসা করার আগেই তারা আমাদের দু’জনকে জিম্মি করে হাত ও পা বেঁধে মুখে কসটেপ টেপ লাগিয়ে দেয়। পরে ওই দোকানের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে বিভিন্ন মালামাল ট্রাকে তুলে চুকনগরের দিকে নিয়ে যায়।
দোকান মালিক রায়হান সরদার জানান, দূর্বৃত্তরা দোকান ঘরের সাটারের তালা ভেঙে নগদ ৩২ হাজার টাকা, ৫ লাখ টাকা মূল্যের ২২ সেট ব্যাটারী, ২ লাখ টাকা মূল্যের ২৫টি বৈদ্যুতিক মোটর ও একটি লোহার সিন্ধুকসহ ৮ লাখ ৩২ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এদিকে গত শনিবার দিনগত রাতে শহরের থানা মোড় এলাকায় দোকান ঘরের সাটার উঁচু করে এক রাতেই আসমা মেডিকেল হল, মৌসুমী মেডিকেল হল, নিউ মামা ভাগ্নে বস্ত্রালয়, রহমান বস্ত্র বিতান, কালাম স্টোরের মুদি দোকান ও আলম টেলার্স এন্ড শাড়িঘরসহ ৭ দোকানে
দু:সাহসিক চুরি সংঘটিত হয়। এ সময় চোরেরা নগত প্রায় ৪১ হাজার টাকাসহ স্বর্ণালঙ্কার চুরি করে নিয়ে যায়। একের পর এক চুরির ঘটনায় কেশবপুর শহরের ব্যবসায়ীরা আতঙ্কের মধ্যে রয়েছে।
এ ব্যাপারে থানার ইন্সপেক্টর (তদন্ত) ওহিদুল ইসলাম বলেন, ওই দোকানের মালামাল নিয়ে যাওয়ার ঘটনা জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। রহস্য উদঘাটনে ট্রাক টার্মিনাল এলাকার নৈশ প্রহরী শিবুপদ ঘোষ ও কালু শেখকে জিজ্ঞাসাবাদ চলছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ##