Type to search

অভয়নগরে ৩০ লাখ টাকার কৃষি ভূর্তকি পেল কৃষক

অভয়নগর

অভয়নগরে ৩০ লাখ টাকার কৃষি ভূর্তকি পেল কৃষক

মিঠুন কুমার দত্ত,স্টাফ রিপোর্টার : কৃষিকে আধুনিকায়ন করার লক্ষে দেশ ব্যাপী কৃষিযন্ত্রে ভূর্তকি কর্মসূচির অংশ স্বরুপ ৩০লাখ টাকা ভূর্তকি পেল যশোরের অভয়নগর উপজেলার কৃষক। সোমবার(৭/৯/২০২০) সকালে নওয়াপাড়া সরকারি ডিগ্রি কলেজ মাঠে উপজেলা চেয়ারম্যান ভর্তুকির ওইসব যন্ত্র বিতরণ অনুষ্ঠানের উদ্ধোধন করেন।

মুজিব বর্ষ উপলক্ষে ন্যাশনাল এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি ফেজ – ২ (এনএটিপি-২)প্রকল্পের অধীন উপ-প্রকল্পের মঞ্জুরীকৃত এ আই এফ ম্যাচিং গ্রাফ ফান্ড কার্যক্রমের আওতায় সি আই জি ’র মাধ্যমে

১৬ টি পাওয়ার ট্রিলার ১৫টি ট্রলি, ১সিডার,  প্লাস্টিক প্যাডস ২৫ টি সি আই জি বিতরণ করা হয় । উপজেলার ,শ্রীধরপুর, বাঘুটিয়া,সুন্দলী ,একতারপুর , কাদিরপাড়া,  শুভড়ারা , চলিশিয়া  গ্রামের কৃষকেরা ওই সব পন্য ক্রয় করেছেন।

উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম সামদানী জানান, আমরা কৃষকের চাহিদা মোতাবেক বেশ কিছু দিন যাবৎ ভর্তুকির কৃষিযন্ত্র হস্তান্তর করে আসছিলাম। এতে কৃষক দিয়েছে ৭০ শতাংশ এবং বাকি টাকা সরকার দিয়েছে। এক সাথে পন্য গুলো দেওয়া সম্ভাব হয়নি। অনুষ্ঠান করার জন্য পূর্বে প্রদান করা যন্ত্রও হাজির করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হুসাইন খাঁন’র সভাপত্বি অনুষ্ঠিত কৃষিযন্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহ্ ফরিদ জাহাঙ্গীর এবং বিশেষ অতিথি হিসাবে ছিলেন সরকারি মহাবিদ্যালয়ের  অধ্যক্ষ মোঃ রবিউল হাসান।