Type to search

অভয়নগরে মাছের ঘেরে অপদ্রব্য ব্যবহার করায় ৫০ হাজার টাকা জরিমানা

অভয়নগর

অভয়নগরে মাছের ঘেরে অপদ্রব্য ব্যবহার করায় ৫০ হাজার টাকা জরিমানা

অভয়নগরে মাছের ঘেরে অপদ্রব্য ব্যবহার করায় ৫০ হাজার টাকা জরিমান
নওয়াপাড়া অফিস
অভয়নগর উপজেলার ধোপাদী উলুবটতলা এলাকায় মাছের ঘেরে অপদ্রব্য ব্যবহার করায় ভ্রাম্যমাণ আদালতে এক ঘের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা অনাদায়ে তিন মাসের কারাদন্ড প্রদান করা হয়। মঙ্গলবার বিকালে উপজেলা নিয়ির মৎস্য অফিসার আমিনুল হক এর উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার(ভূমি) মো:শামীম হোসাইন নিয়ে এ অভিযান চালায়। দন্ড প্রাপ্ত ওই মাছের ঘেরে মালিকের নাম আজিজুর রহমান সরদার তিনি ধোপাদী গ্রামের মৃত ইউনুস সরদারের ছেলে।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, এলাকায় মাছের ঘেরে অপদ্রব্য ব্যবহার করা হচ্ছে এমন সংবাদের ভিক্তিকে মঙ্গলবার বিকালে ওই এলাকায় অভিযান চালানো হয়। এ সময় আজিজুর রহমান সরদারে ঘেরে দুর্গন্ধযুক্ত মুরগির বিষ্টা ব্যবহার করায় সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ঘের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।অনাদায়ে তিন মাসের কারাদন্ডাদেশ দেওয়া হয়। পরে জরিমানা দিয়ে সে মুচলেকায় মুক্ত হয়। এছাড়া সেখান থেকে ত্রিশ বস্তা বিষ্টা জব্দ করে তা বিনষ্ট করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার(ভূমি) মো:শামীম হোসাইন বলেন. মৎস্য ও মৎস্য পন্য (পরিদর্শণ ও মান নিয়ন্ত্রণ আইন২০২০ এর ৩১(২) ধারা মোতাবেক এ দন্ডাদেশ প্রদান করা হয়। তিনি আরো বলেন, মাছের মান নিয়ন্ত্রনে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে