Type to search

অভয়নগরে বেসরকারি হাসপাতালে সতর্কবার্তা

অভয়নগর

অভয়নগরে বেসরকারি হাসপাতালে সতর্কবার্তা

মিঠুন দত্বেত: যশোরের অভয়নগরে বেসরকারি হাসপাতালে বিভিন্ন অনিয়মের অভিযোগে  সিভিল সার্জন পরিদর্শণ করে সতর্কবার্তা জারি করেছেন।

শনিবার সকালে সিভিল সার্জন শেখ আবু শাহীন উপজেলার তিনটি বেসরকারি হাসপাতাল  ও একটি ডায়াগস্টিক সেন্টার পরিদর্শণ করে এ সতর্ক বার্তা জারি করেন।

এ সময়ে ফাতেমা ক্লিনিকে অপরিষ্কার পরিবেশ এবং অপারেশন থিয়েটারে প্রয়োজনীয় উপকরণ না থাকায় সতর্ক বার্তা জারি করা হয়।

সার্জিক্যাল ক্লিনিকে গঠন ব্যবস্থা ঠিক না থাকা ও প্রয়োজনীয় আলোর ব্যবস্থা না থাকায় সতর্ক বার্তা জারি করা হয়। বার্তায় জানানো হয় বহি: বিভাগের রোগী ছাড়া অন্য কোন ধরনের রোগী হাসপাতালে ভর্তি করা যাবে না।

আরোগ্য সদন হাসপাতালে গঠন ব্যবস্থা সঠিক নয়, সি বি সি  এ্যান্যেস্তেসিয়া, স্লো কাউন্টার সঠিক না থাকায় সতর্ক বার্তা জারি করা হয়।

পপুলার ডায়াগস্টিক সেন্টারে সেল কাউন্টারে এনালাইজার নাই, রিপোর্টে ডাক্তারের স্বাক্ষর নাই, প্যাথলজিস্ট নাই। এসব না থাকায় সতর্ক বার্তা জারি করা হয়। দ্রুত সময়ের মধ্যে ওই সব উপকরণ সরবরাহ না করা হলে উক্ত প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

এ সময়ে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহামুদুর রহমান রিজভি, সিভিল সার্জন দপ্তরে কর্মরত ডা. রেহেনেওয়াজ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারি সাদেকুর রহমান আজাদ প্রমুখ।