Type to search

অভয়নগরে  থানা পুলিশের হেফাজতে নারীর  মুত্যু

অভয়নগর

অভয়নগরে  থানা পুলিশের হেফাজতে নারীর  মুত্যু

অভয়নগরে  থানা পুলিশের হেফাজতে নারীর  মুত্যু
স্টাফ রিপোর্টার
যশোরের অভয়নগর থানায় পুলিশের হেফাজতে শনিবার সকালে(২/৬/২৪)এক নারীর মৃত্যু হয়েছে। মৃত ওই নারীর নাম আফরোজা বেগম (৪০) তিনি নওয়াপাড়া গ্রামের আব্দুল জলিল মোল্যার স্ত্রী। মাদক বিক্রির অভিযোগে ওই নারীকে ঘটনার দিন গভীর রাতে তার নিজ বাড়ি থেকে আটক করে থানা হাজতে রাখা হয়।
মৃত আফরোজা বেগমের ছেলে মোঃ আরিফ হোসেন মুন্না(২২) জানান শনিবার রাত ১১ টার দিকে অভয়নগর থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) সাইফুল ইসলামের ও সিলনের নেতৃত্বে ৪ থেকে ৫ জন পুলিশ তাদের বড়িতে যায়। কোন মামলা ছাড়াই ওই রাতেই তার মাকে বাড়ি থেকে ধরে মার পিট করতে করতে থানায় এনে আটকে রাখা হয়। রোববার সকালে জানতে পারি আমার মা অসুস্থ হয়ে পড়ায় তাকে অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে। ডাক্তারা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কিছু টেষ্ট করাতে বলেন। কিন্তু থানা পুলিশ কোন পরীক্ষা ছাড়াই তাকে আবার থানাতে নিয়ে আসে। থানাতে আসার পরপরই  মা আবার অসুস্থ্য হয়ে পড়ে। তাকে আবার অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তার অবস্থা আশক্সকাজনক হওয়ায় সকাল ১১টায় তাকে যশোর সদর হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরন করে। হাসপাতালে নেওয়ার পথে রাজারহাট নামক স্থানে পৌছালে তার মায়ের মৃত্যু হয়। তার পরেও পুলিশ তাকে যশোর সদর হাসপাতালে নেওয়া হয়। ডাক্তারা তার নাড়ী পরীক্ষা করে মৃত্যু ঘোষণা করেন।
অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাঃ মোঃ রাকিবুল ইসলাম জানান, রোববার সকালে হাসপাতালে পুলিশ একজন মহিলা রোগী নিয়ে আসেন। তার শরীরে প্রেসার অতিরিক্ত বৃদ্ধি পাওয়ায় আমরা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য যশোর সদর হাসপাতালে প্রেরন করি।
অভয়নগর থানার সহকারি উপ পরিদর্শক (এএসআই) সিলোন আলী নির্যাতনের অভিযোগ অস্বীকার করে বলেন,ওই মহিলাকে কোনোভাবেই নির্যাতন করা হয়নি। সকাল নয়টার দিকে তিনি অসুস্থ্য হলে আমাদের মহিলা পুলিশ সদস্যরা তাকে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। ডাক্তার চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়। এরপর আবার উনি অসুস্থ্যবোধ করলে পূনরায় তাকে হাসপালে নেওয়া হয়। তখন ডাক্তার উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করেন কিন্তু হাসপাতাল থেকে বের হয়ে যশোর সদর হাসপাতালে নেওয়ার সময় রাজারহাট পৌঁছালে তিনি মারা যান।
তিনি আরও বলেন, ওই নারীর মরদেহ ময়ণাতদন্তের জন্য যশোর সদর হাসপাতালে নেওয়া হয়েছে। তাকে যদি নির্যাতন করা হয় তবে সেটা অবশ্যই ময়ণাতদন্তে ধরা পড়বে।
অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আকিকুল ইসলাম জানান, আফরোজা বেগম নামে একজন মাদক বিক্রেতাকে ৩০ পিস ইয়াবা সহ তার বাড়ি থেকে গতকাল  (শনিবার) রাতে আটক করে থানায় নিয়ে আসি। রোববার সকালে সে অসুস্থ হয়ে পড়লে দুই দফায় অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। তার শরীরে প্রেসার বৃদ্ধি পাওয়ায় ডাক্তার তাকে উন্নত চিকিৎসার জন্য যশোর সদর হাসপাতালে প্রেরন করেন। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। যশোর সদর হাসপাতালে লাশের সুরতহাল সম্পন্ন হয়েছে।