Type to search

অভাবনীয় সাফল্যের ধারাবাহিকতায় আকিজ আইডিয়াল স্কুল এন্ড কলেজ

যশোর

অভাবনীয় সাফল্যের ধারাবাহিকতায় আকিজ আইডিয়াল স্কুল এন্ড কলেজ

চলমান করোনা মহামারী পরিস্থিতিতে প্রথমবারের মত শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী কোন পাবলিক পরীক্ষার ফলাফল অনলাইনে ও মোবাইলের এসএমএসের মাধ্যমে প্রকাশিত হলো। গত ৩১শে মে প্রকাশিত হয় এসএসসি – ২০২০ এর ফলাফল। সাফল্যের ধারাবাহিকতায় এবারও যশোর বোর্ডের মধ্যে শতভাগ পাশের হার নিয়ে সাফল্যের স্বাক্ষর রাখলো আকিজ আইডিয়াল স্কুল এন্ড কলেজ। ২০১৮ – ১৯ শিক্ষাবর্ষে বিজ্ঞান ও বানিজ্য শাখায় মোট ৫৮ জন শিক্ষার্থী এসএসসি-২০২০ সালের পরীক্ষায় অংশগ্রহন করে। অংশগ্রহনকারী পরীক্ষার্থীদের মধ্যে জিপিএ ৫ অর্জনকারী শিক্ষার্থীর সংখ্যা ৩৭ জন এবং অ গ্রেড অর্জনকারী ২১ জন। জিপিএ ৫ প্রাপ্ত ছাত্র ছাত্রীদের মধ্যে গোল্ডেন অ+ ১৩ জন এবং অ+ ২৪ জন ।  উল্লেখ্য যে,অত্র শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞান বিভাগের বিষয়ভিত্তিক সাফল্য ঈর্ষনীয় ও প্রশংসনীয়।

নিরলস প্রচেষ্টা, অধ্যবসায়, আন্তরিক সদিচ্ছা, সর্বপরি পরম করুনাময় আল্লাহর উপর বিশ্বাসের কারণে বিদ্যালয়টি এমন অভাবনীয় সাফল্য দেখাতে সক্ষম হয়েছে। এ সকল কিছুর কৃতিত্বের দাবিদার একমাত্র প্রতিষ্ঠাতা, শিক্ষানুরাগী ও  আকিজ গ্রুপের চেয়ারম্যান সেখ নাসির উদ্দিন (সি.আই.পি)। তাঁর সঠিক দিক নির্দেশনা, সময়ে সময়ে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম তদারকি, শিক্ষক এবং ছাত্রদের অহরহ অনুপ্রেরণা এ সাফল্যের পিছনে বড় রকমের ভূমিকা রেখেছে। প্রথম থেকেই তিনি বিদ্যালয়টিকে যশোর তথা দেশের মধ্যে একটি সেরা, দৃষ্টান্তমূলক এবং ব্যাতিক্রমধর্মী আলোকিত মানুষ গড়ার বিদ্যাপীঠে তৈরী করার প্রত্যয় ব্যক্ত করে আসছেন।

যুগোপযোগী শিক্ষা পদ্ধতি, আধুনিক মানের শিক্ষক প্রশিক্ষণ, অনবরত পাঠদান তদারকি, শৃংখলা ও প্রশাসনে যথাযথ জবাবদিহিতার মাধ্যমে অত্র প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা উইং কমান্ডার (অবঃ) জনাব বেনজির আহমেদ (পি.এসসি, এম.ডি.এস ও এম.বি.এ) এবং বিদ্যালয়ের গঠনমূলক সার্বিক উন্নয়নে ভাইস প্রিন্সিপাল জনাব শেখ মাহমুদুন নবী  এর পরামর্শ ও দিক নির্দেশনা এই গর্বীত ফলাফলের পেছনে সহায়ক ভূমিকা রেখেছে।

অভিজ্ঞ শিক্ষকমন্ডলীসহ প্রতিষ্ঠানের অন্যান্য স্টাফদের অবদান এ সাফল্যের পেছনে ভূমিকা রেখেছে। উল্লেখ না করলে নয় যে ক্লোজ সার্কিট ক্যামেরা, মাল্টিমিডিয়ার মাধ্যমে প্রশিক্ষণ আধুনিক শিক্ষাব্যবস্থাপনার কৌশল আজকের এই ফলাফল অর্জনে সহায়ক ভূমিকা পালন করেছে।

এই স্কুলের উদ্দেশ্য কেবল এ গ্রেড রেজাল্ট তৈরী নয় বরং এ গ্রেড মানুষ তৈরী করার জন্য অবিরাম প্রচেষ্টা চালিয়ে যাওয়া। স্কুল প্রতিষ্ঠাতার স্বপ্ন একদিন এই স্কুলের ছাত্র-ছাত্রীরাই ইনশা আল্লাহ সমাজের সুপরিবর্তনের হাতিয়ার ও আলোকিত মানুষ হয়ে এই দেশ ও জাতিকে  সত্যিকারের সোনার বাংলাদেশে রূপান্তরিত করবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *