Type to search

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস পালনে নির্দেশনা

জাতীয় বাংলাদেশ

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস পালনে নির্দেশনা

অপরাজেয়বাংলা ডেক্স: চলমান করোনাভাইরাসের কারনে স্বাস্থ্যবিধি মেনে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস পালনের জন্য স্বাস্থ্য সেবা বিভাগ একটি গাইডলাইন দিয়েছে।

এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠান, আলোচনা সভা এবং মিলাদ মাহফিলে প্রবেশ ও বের হতে, আলাদা দুইটি পথ করতে হবে। জনসমাগম কম রাখতে হবে।

প্রবেশ পথে সাবান পানি রাখা কিংবা হ্যান্ড স্যানিটাইজার রাখতে হবে। শ্রদ্ধাজ্ঞাপনের জায়গায়  ১৫ থেকে ২০ জনের বেশি প্রবেশ করতে পারবে না এবং তিন ফুট করে শারীরিক দূরত্ব মানতে হবে। সমাবেশে আসা সবার মাস্কপরা বাধ্যতামূলক করা হয়েছে।

শারীরিক অসুস্থতা নিয়ে সমাবেশে যাওয়া যাবে না । স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মেনে চলার গাইডলাইন দেয়া হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ই মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এর আগে একই বছরের ২০শে জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। এখন পর্যন্ত বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)।সূত্র,ডিবিসি নিউজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *