Type to search

হাতে হারিকেন নিয়ে বিএনপির বিক্ষোভ মিছিল

রাজনীতি

হাতে হারিকেন নিয়ে বিএনপির বিক্ষোভ মিছিল

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীসহ সারা দেশের বিভিন্ন মহানগর ও জেলা শহরে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। আজ শনিবার তাৎক্ষণিক এই কর্মসূচি করে দলটির নেতাকর্মীরা। সন্ধ্যার পর নয়াপল্টনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ (ঢাকা-৩) থানা শাখার উদ্যোগে হারিকেন জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

মিছিলে দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির সভাপতি অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীসহ বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন।

ঢাকা ছাড়া জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর, গাজীপুর, কুমিল্লা মহানগর ও দক্ষিণ জেলা, খাগড়াছড়ি, নওগাঁসহ দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিল হয়েছে বলে বিএনপির দপ্তর সূত্রে জানা গেছে।ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির থানা ও ওয়ার্ড শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিলে বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ করে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঢাকা মহানগর উত্তর বিএনপির তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। খিলগাঁও থানা শাখার উদ্যোগে অনুষ্ঠিত মিছিলে নেতৃত্ব দেন মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা, পল্টন থানা শাখার উদ্যোগে অনুষ্ঠিত মিছিলে নেতৃত্ব দেন হাসিবুর রহমান শাকিল, সূত্রাপুর থানার উদ্যোগে অনুষ্ঠিত মিছিলে নেতৃত্ব দেন আজিজুল ইসলাম, মাসুদ আফসার, কাজী কাইয়ূম, তারেক আহমেদ।

মতিঝিল, চকবাজার এবং শাহাবাগ থানার ২০ নম্বর ওয়ার্ড বিএনপির মিছিল গুলিস্তান থেকে শুরু হয়ে বঙ্গবাজার হয়ে আনন্দবাজার গিয়ে শেষ হয়। নোয়াব হোসেন, জাহিদ, মনির হোসেন টিটু, আবু সুফিয়ানের নেতৃত্বে এই মিছিল হয়। ৬৬, ৬৭ ও ৬৮ নম্বর ওয়ার্ড শাখা বিএনপি সেলিম রেজা ও আনিসুজ্জামানের নেতৃত্বে সংশ্লিষ্ট ওয়ার্ডে মিছিল করেছে। পল্টন থানার ১৩, ৪৭, ৫১, ৫৪, ৫২, ৫৩, ৫৮, ৫৯, ৬০, ৬৩, ৬৪, ৬৫, ৬৯ ও ৭০ নম্বর ওয়ার্ড শাখা বিএনপি মিছিল করেছে।

একইভাবে ঢাকা মহানগর উত্তর বিএনপির ২৬টি থানাধীন ৭১টি ওয়ার্ডে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বিক্ষোভ মিছিল থেকে ২ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আকিল মাহামুদ, মিরপুর থানার ১৩ নম্বর ওয়ার্ডের ১০ নম্বর ইউনিটের সভাপতি শাহিন এবং সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, শাহআলী থানার ৯৩ নম্বর ওয়ার্ডের ৩ নম্বর ইউনিট বিএনপির সভাপতি ফারুক হোসেনকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *