Type to search

সরকারি প্রণোদনার টাকা নিতে গিয়ে ফাঁদে পড়ে কারাগারে ৪ দিনমজুর

জেলার সংবাদ

সরকারি প্রণোদনার টাকা নিতে গিয়ে ফাঁদে পড়ে কারাগারে ৪ দিনমজুর

অপরাজেয়বাংলা ডেক্স: কুড়িগ্রামে সরকারি প্রণোদনার টাকা নিতে গিয়ে প্রতারণার ফাঁদে পড়ে জেল খাটছেন ৪ দিনমজুর।

দোষী না হয়েও জেলে যাওয়ায় বিপাকে তাদের পরিবারের সদস্যরা। একমাত্র উপার্জনক্ষম না থাকায় অর্থ ও খাদ্য সংকটে দিন কাটছে তাদের।

ফুলবাড়ির বড়ভিটা ইউনিয়নের স্বপন।  করোনাকালে সরকারি প্রণোদনার টাকা পাইয়ে দেয়ার কথা বলে তারই পাঁচ দিনমজুর আত্মীয়কে ডেকে নেন গাজীপুরে।  এরপর তাদের ৫ জনের নামে সোনালী ব্যাংকে খুলে দেন ৫টি সঞ্চয়ী হিসাব।

পরবর্তীতে গাজীপুরের শ্রীপুর উপজেলা হিসাব রক্ষণ কার্যালয়ের কয়েক কর্মকর্তার যোগসাজসে সরকারি কর্মচারীদের গ্রাচুয়িটির প্রায় আড়াই কোটি টাকা ওই ৫ একাউন্টে জমা দেন। এরপর কুড়িগ্রামের নাগেশ্বরী শাখায় পাঁচ অ্যাকাউন্টের চেক নিয়ে উত্তোলন করতে যান টাকা।

ব্যাংক কর্তৃপক্ষের সন্দেহ হলে টাকা দিতে অসম্মতি জানিয়ে পুলিশে খবর দেন। এরপরই ওই ৫ দিনমজুরের ৪ জনকে আটক করে পুলিশ।

ভুক্তভোগীর স্বজনরা জানায়, আমরা অসহায় গরীব মানুষ। দিনে আনে দিন খাই। ঠিকমত খাওয়া দাওয়া পাচ্ছি না। বাচ্চারা আছে তাদেরও খাওয়া দিতে পারছি না।

প্রতারণার শিকার হয়ে জেলে যাওয়ায় বিপাকে পড়েছেন তাদের পরিবারের সদস্যরা। একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি না থাকায় অর্থ ও খাদ্য সংকটে দিন কাটছে তাদের।

এ ঘটনায় সম্প্রতি স্বপনকে গ্রেপ্তার করা হলেও এখনো ধরাছোঁয়ার বাইরে বাকিরা। দ্রুত তাদের গ্রেপ্তার করে শাস্তি নিশ্চিতের দাবি পরিবার ও এলাকাবাসীর।   সূত্র,ডিবিসি নিউজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *