Type to search

র‌্যাব-৬, যশোর এর ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ২ মেট্রিক টন চিংড়ি মাছ জব্দ পূর্বক ধ্বংস, ২,৫০,০০০/- টাকা জরিমানা

অপরাধ

র‌্যাব-৬, যশোর এর ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ২ মেট্রিক টন চিংড়ি মাছ জব্দ পূর্বক ধ্বংস, ২,৫০,০০০/- টাকা জরিমানা

প্রেস বিজ্ঞপ্তি:

র‌্যাব-৬, যশোর এর ভ্রাম্যমাণ আদালত কর্তৃক অস্বাস্থ্যকর চিংড়ি বাজারজাতকারকদের সর্বমোট ২,৫০,০০০/- টাকা জরিমানা সহ ০২ মেট্রিক টন চিংড়ি মাছ জব্দ পূর্বক ধ্বংস করা হয়েছে।

র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও সমাজে মাদকের ভয়াল থাবার বিড়ম্বনার রোধকল্পে মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ মাদকের বিরদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দৃষ্টান্ত স্থাপন করে জনগনের বিশ্বাস ও আস্থা অর্জন করে আসছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, চিংড়ি মাছে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করে মাছের ওজন বৃদ্ধি করে অস্বাস্থ্যকর ভাবে বাজারজাত করণের উদ্দেশ্যে ০৩ টি ট্রাক ভর্তি চিংড়ি মাছ খুলনা জেলার ডুমুরিয়া হতে যশোর টু মাগুরা হাইওয়ে রাস্তা হয়ে ঢাকার কাওরান বাজারে যাচ্ছে। উক্ত সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ইং ১৯/০৫/২০২২ তারিখ সময় রাত ২১.১০ হতে ইং ২০/০৫/২২ তারিখ রাত ০৩.০৫ ঘটিকা পর্যন্ত র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেঃ কমান্ডার এম নাজিউর রহমান ও স্কোয়াড কমান্ডার এইচ এম শফিকুর রহমান এবং যশোর জেলা মৎস পরিদর্শক ও মান নিয়ন্ত্রণ কর্মকর্তা লিপ্টন সরদার এর সমন্বয়ে একটি আভিযানিক দল যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন বাহাদুরপুর উচ্চ বিদ্যালয়ের সামনে যশোর টু মাগুরা হাউওয়ে রাস্তার উপর অস্থায়ী চেকপোষ্ট বসিয়ে চিংড়ি মাছ ভর্তি ০৩ টি ট্রাক থামিয়ে, ট্রাকে ভর্তি চিংড়ি মাছে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করেছে কিনা তা চেক করেন। এ সময় (ক) রেজিঃ নং যশোর-ট- ১১-৫২২৬ ট্রাক হতে ৪৪ টি ককসিট, (খ) রেজিঃ নং খুলনা মেট্রো-ট-১১-১৬২৫ ট্রাক হতে ০৩ টি ককসিট, (গ) রেজিঃ নং ঢাকা মেট্রো-ন- ২০-৭৯২৪ ট্রাক হতে ১৬ টি ককসিট, সর্বমোট (৪৪+৩+১৬)= ৬৩ টি ককসিট ভর্তি চিংড়ি মাছ, ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করার প্রমাণ পাওয়া যায়। (ক) নং ট্রাকে পাওয়া ৪৪ টি ককসিট ভর্তি চিংড়ি মাছে অস্বাস্থ্যকর ইনজেকশনের মাধ্যমে পুশ করা জেলি পাওয়ায় মৎস ও মৎস পণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) বিধি মালা ১৯৯৭ (সংশোধিত বিধিমালা ২০০৮) এর বিধি ৪(৪) লংঘন করায় উক্ত বিধিমালার বিধি ৪(৫) এর প্রদত্ত ক্ষমতা বলে চিংড়ি মাছের মালিক সহিতোষ (৪২), সাং-শাহপুর, থানা- ডুমুরিয়া, জেলা- খুলনা’কে ০১ লক্ষ টাকা অর্থদন্ড করা হয়, (খ) নং ট্রাকে পাওয়া ০৩ টি ককসিট ভর্তি চিংড়ি মাছে অস্বাস্থ্যকর ইনজেকশনের মাধ্যমে পুশ করা জেলি পাওয়ায় উক্ত বিধি মোতাবেক চিংড়ি মাছের মালিক মোঃ হুসাইন (৩২), সাং- কাপালিয়া, থানা- মণিরামপুর, জেলা- যশোর’কে ৩০ হাজার টাকা অর্থদন্ড করা হয়, (গ) নং ট্রাকে পাওয়া ১৬ টি ককসিট ভর্তি চিংড়ি মাছে অস্বাস্থ্যকর ইনজেকশনের মাধ্যমে পুশ করা জেলি পাওয়ায় উক্ত বিধি মোতাবেক চিংড়ি মাছের মালিক সাতক্ষীরা কালিগঞ্জ এর মুনসুর আলী’কে ২০,০০০/- টাকা, এশার আলী’কে ২০,০০০/- টাকা, মোঃ রানা’কে ২০,০০০/- টাকা, আমিরুল ইসলাম’কে ২০,০০০/- টাকা, আঃ রহমান’কে ২০,০০০/- টাকা ও শ্যামনগরের বিকাশ আলী’কে ২০,০০০/- টাকা অর্থদন্ড করা হয়। সর্বমোট ২,৫০,০০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়াও সর্বমোট ৬৩ টি ককসিট ভর্তি জেলি পুশ করা চিংড়ি মাছ জব্দ করা হয়। যাহার ওজন আনুমানিক ০২ মেট্রিক টন এবং মুল্য আনুমানিক ১৫ (পনের) লক্ষ টাকা।
জব্দকৃত জেলি পুশ করা চিংড়ি মাছ মৎস কর্মকর্তার সম্মুখে ধ্বংস করা হয়েছে এবং মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানাকৃত টাকা চালান মোতাবেক সরকারী কোষাগারে জমা করা হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *