Type to search

রাত পোহালেই মণিরামপুরের ঢাকুরিয়া ইউপি’র উপ-নির্বাচন

যশোর

রাত পোহালেই মণিরামপুরের ঢাকুরিয়া ইউপি’র উপ-নির্বাচন

\
মণিরামপুর (যশোর) প্রতিনিধি :
ঢাকুরিয়া ইউপি’র চেয়ারম্যান পদে উপ-নির্বাচন রাত পোহালেই (৩০ ডিসেম্বর সোমবার)। আনুষ্ঠানিক নির্বাচনের মধ্যদিয়ে এরশাদ-মিজানের ভোটের লড়াইয়ের অবসান ঘটছে। ভোট গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সকল প্রস্তুতি গ্রহণ করেছেন।
মণিরামপুরে আওয়ামীলীগ-বিএনপির নজর ঢাকুরিয়া ইউপির দিকে। আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে লড়ছেন এরশাদ আলী সরদার। অপর দিকে বিএনপির সমাথিত প্রার্থী চমশা প্রতিক নিয়ে লড়ছেন জিএম মিজানুর রহমান। তবে ইউনিয়নের সাধারণ ভোটারা রয়েছেন চরম আতংকের মধ্যে।
কারণ হিসেবে জানাযায়, এই ইউনিয়নের ভোট ব্যাংক সেই আলোচিত জয়পুর গ্রাম। সহিংসতা, অগ্নিসংযোগ, হামলা-মামলায় আলোচিত হয় এই ইউনিয়নের জয়পুর নিয়ে। তবে অভিযোগ রয়েছে প্রার্থীসহ ভোটারদের উপর হুমকি-ধামকি অব্যহত রয়েছে। এলাকাবাসী চাচ্ছেন কোন সহিংসতা ছাড়াই সুষ্ঠ একটি নির্বাচন।
নির্বাচন অফিসার ও প্রিজাইর্ডিং অফিসার সাহিদুর রহমান জানিয়েছেন, ঝামেলা ছাড়াই নির্বাচন সম্পন্ন করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্যে এই ইউনিয়নের জন্য ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট থাকবেন সর্বাক্ষনিকভাবে। এছাড়া প্রতিটা কেন্দ্রে ১ জন উপ-পরিদর্শক, ১ জন এএসআইসহ ৫ জন পুলিশ সদস্য, ১৭ জন আনসার সদস্য ভোট নির্ঘিন্ন করতে নিয়োজিত থাকবেন। এর বাইরে ১ প্লাটন বিজিবি এবং ১টিম র‌্যাব সদস্য স্টাইকিং ফোর্স হিসেবে থাকছেন।
এক প্রশ্নের জবাবে প্রিজাইডিং অফিসার সাইদুর রহমান জানান, ইউনিয়নের সবকটি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ন তালিকায় রয়েছে। এ হিসেবেই পর্যপ্ত পুলিশ প্রশাসন সার্বক্ষনিক কঠোর অবস্থানে থাকবেন। তবে কে হচ্ছেন জনগণের প্রতিনিধি তা নিয়ে চলছে হিসেব-নিকেশ। তবে সাধারণ জনগণের পক্ষে নিশ্চিত করে কেউ বলছেন না দু’প্রার্থীর মধ্যে কে জয় হবেন এমন সম্ভবনার কথা।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *