Type to search

যে কারণে দলে নেই তামিম ও শরীফুল

জাতীয়

যে কারণে দলে নেই তামিম ও শরীফুল

অসুস্থতার জন্য ডারবান টেস্টে খেলছেন না তামিম। বাংলাদেশ দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান ভিডিওবার্তায় তামিমের না খেলার কারণ জানালেন, ‘তামিম আজ সকালে ঘুম থেকে ওঠার পর পেটে প্রচণ্ড ব্যথায় ভুগছে। আমরা ওকে ওষুধ দিয়েছি। আমাদের চিকিৎসক তার সঙ্গে হোটেলে আছেন। তামিমকে আমরা স্টেডিয়ামে নিয়ে আসিনি। কারণ পেটে ব্যথা ও ডায়রিয়া হচ্ছে। আশা করা যায় কিছুক্ষণ পর এটা কমে আসবে। এ মুহূর্তে তাঁকে পাওয়া যাচ্ছে না।’

টেস্ট সিরিজে ফেরার প্রস্তুতি নিয়ে রেখেছিলেন তামিম

তামিমের সঙ্গে মাহমুদুল হাসানের বাংলাদেশের ইনিংস উদ্বোধন করার কথা ছিল। কিন্তু তামিমকে না পাওয়ায় সাদমান ইসলাম ঢুকেছেন দলে। নিউজিল্যান্ড সফরে সর্বশেষ ক্রাইস্টচার্চ টেস্টেও খেলেছেন বাঁহাতি এ ওপেনার। সে ম্যাচে ভালো করতে পারেননি সাদমান। দুই ইনিংস মিলিয়ে করেন ২৮ রান।

নিউজিল্যান্ড সফরে দুই টেস্টেই খেলেছেন শরীফুল। দক্ষিণ আফ্রিকায় তিন ম্যাচ ওয়ানডে সিরিজেও খেলেছেন এই পেসার। টানা খেলা ও ছোটখাটো চোটের কারণে তাঁকে খেলানোর ঝুঁকি নেয়নি টিম ম্যানেজমেন্ট।

বায়েজিদুল ইসলাম এ নিয়ে জানালেন, ‘শরীফুল বিভিন্ন সংস্করণে টানা খেলছে। ওর ছোটখাটো কিছু চোট আছে। অনুশীলনের পরপরই সে দুর্বলতা অনুভব করছে। আমরা ওকে নিয়ে কোনো ঝুঁকি নিচ্ছি না। ও যেন আরও ভালোভাবে ফিরতে পারে সে জন্যই এই সিদ্ধান্ত।’

নিউজিল্যান্ড সফরেও খেলেছেন শরীফুল

 

শরীফুলের জায়গায় দলে ঢুকেছেন পেসার খালেদ আহমেদ। গত বছর ডিসেম্বরে মিরপুরে পাকিস্তানের সর্বশেষ টেস্ট খেলেন খালেদ। ১৭.৩ ওভার বল করে ৪৮ রানে ১ উইকেট নেন ডানহাতি এই পেসার।

সূত্র : প্রথম আরো :

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *