Type to search

মানবিক সাহায্যের আবেদন : বাঁচতে চাই সাওদা বেগম 

অভয়নগর

মানবিক সাহায্যের আবেদন : বাঁচতে চাই সাওদা বেগম 

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। তাই মানুষের জীবন বাঁচাতে মানুষই পাশে দাঁড়ায়, সহায়তার হাত বাড়ায়।
সাওদা বেগম একজন গৃহিণী, স্বামী হচ্ছে একজন দিনমুজুর, দিন আনে দিন খায়। কাজের অভাবে সবসময় কাজ করতে পারে না। একদিন কাজ হলে, দুইদিন বসে থাকে। এইভাবে কেনো রকমে সংসার চলে।
রোগীর (সাওদা) দুই ছেলে দুই মেয়ে, তারা সবাই বিবাহিত। তারা সবাই আলাদাভাবে থাকে।
সাওদা বেগমের স্বামী মোবারক বাওলিয়া, গ্রাম ২ নং কয়রা, ওয়ার্ড : ৫, পোস্ট : বেতকাশি, থানা : কয়রা, উপজেলা : কয়রা, জেলা : খুলনা।
প্রথমে অনেকদিন গালের ভিতরে ডান দিকে ব্যাথা হতো সওদা বেগমের।
প্রাথমিকভাবে দাঁতের ব্যাথা  ভেবে ডাক্তার দেখানো হয়। ওষুধ খাওয়ার পর কিছু দিন সুস্থ ছিলেন। তারপর হঠাৎ করে, বেশ কিছুদিন পর আবার গালের ভিতরে মাড়িয়ে ব্যাথা করে এবং আস্তে আস্তে গালের ভিতরে ফুলে যায় এবং ব্যাথা বাড়তে থাকে । তারপর খুলনায় এসে ডাক্তার দেখানোর পর ডাক্তার তার গালের মাংসের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠায় এবং পরে টেস্টের রিপোর্ট আসে ক্যান্সার পজেটিজ। গালের ভিতরে ডান দিকে ক্যান্সার ধরা পরে।
ঢাকায় প্রথমে ক্যান্সার স্পেসালিস্ট অধ্যাপক ডা: মোস্তফা আজিজ সুমন স্যারকে দেখানো হয়। তারপর তিনি সহকারী অধ্যাপক ড: আব্দুল করিম মিঠু স্যারকে রেফার করেন। তারা দুইজনে মিলে অপারেশন করার সিদ্ধান্ত নেন। তারা বলেন, এখন রোগীর ক্যান্সার স্বাভাবিক আছে,  যত দ্রুত অপারেশন করানো যাবে, তত দ্রুত রোগী সুস্থ হওয়ার সম্ভবনা আছে।
অপারেশন খরচ, ওষুধ, হাসপাতাল খরচ সবমিলয়ে প্রায় ৪ লক্ষ টাকার প্রয়োজন। এতটাকা রোগীর পক্ষে জোগার করা সম্ভব নয়। তার পরিবার দিন আনে দিন খায়। তাদের তেমন সহায় সম্বল নেই, যে বিক্রি করে এই ব্যায়বহুল রোগে চিকিৎসা করবে।
ভয়াবহ মরণব্যাধির নাম ক্যান্সার। সঠিক চিকিৎসা করলে আল্লাহর রহমত থাকলে সুস্থ হওয়ার সুযোগ থাকে। কিন্তু তার জন্য প্রয়োজন সময় মতো চিকিৎসার ও অর্থের। এর চিকিৎসা খরচ অনেক বেশি হওয়ায় বহু রোগী মারা যায়। তাই সমাজের বিত্তবান থেকে শুরু করে সবাই যদি সাধ্যমতো সাহায্যের হাত বাড়ায় তাহলে বেঁচে যেতে পারে এই  অসহায় রোগী।
রোগীর বর্তমান অবস্থা এবং সাহায্য সহযোহিতা ও বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করুন :
মো: সজিব হাসান
01621692123 ( বিকাশ এবং নগদ)।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *