Type to search

মাত্র ৬ দিনে ১০ লাখ শনাক্ত ভারতে, শীর্ষে মহারাষ্ট্র

আন্তর্জাতিক

মাত্র ৬ দিনে ১০ লাখ শনাক্ত ভারতে, শীর্ষে মহারাষ্ট্র

অপরাজেয় বাংলা ডেক্স :  এক কোটি ৩০ লাখ থেকে এক কোটি ৪০ লাখের মাইলফলকে পৌঁছাতে সময় লেগেছে মাত্র ছয় দিন। এর আগের ১০ লাখে লেগেছিল ১১ দিন।

তারও আগে যথাক্রমে ৩৫ ও ৬৫ দিন। আর সংক্রমণ ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র।করোনা সংক্রমণের এই পরিসংখ্যানই বলে দিচ্ছে ভারতে করোনা মহামারির স্বরূপ।

শুক্রবার (১৬ এপ্রিল) ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ তথ্য জানায়।

সংবাদ মাধ্যমটির তথ্য মতে, করোনা সংক্রমণের দিক থেকে ভারত এখন বিশ্বে দ্বিতীয়। প্রায় প্রতিদিনই আগের রেকর্ড ভেঙে নতুন উচ্চতায় পৌঁছেছে শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা শনাক্ত হয়েছে রেকর্ড ২ লাখ ১৬ হাজার। যা আগের দিন ছিল ২ লাখ ৭৩৯ জন।

এদিন মৃত্যু হয়েছে আরো ১১শ ৮৪ জনের, যা গত ১৮ সেপ্টেম্বরের পর সর্বোচ্চ। গতকাল মৃত্যু হয় ১ হাজার ৩৮ জনের। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মোট ১ লাখ ৭৪ হাজার ৩০৭ জনের প্রাণ গেলো।

এরপরও লকডাউনে যাচ্ছে না সরকার। তবে রাজধানী দিল্লিতে এক সপ্তাহের কারফিউ জারি করবে প্রশাসন। এমনটা জানিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

গত ২৪ ঘণ্টায় চারটি রাজ্যে মৃত্যু হয়েছে ১০০’র বেশি। এর মধ্যে শীর্ষে মহারাষ্ট্র। শুধু মহারাষ্ট্রে শনাক্ত ৬১ হাজার ৬৯৫ জন। আর মৃত্যুতে গড়েছে রেকর্ড। এদিন রাজ্যটিতে মারা গেছে ৩৪৯ জন। এছাড়া ছত্তিশগড়ে ১৩৫, দিল্লিতে ১১২ ও উত্তর প্রদেশে ১০৪ জন মারা গেছে।

ভারতে মোট করোনা রোগী ১ কোটি ৪২ লাখ ছাড়িয়েছে যা ব্রাজিলকেও ছাপিয়ে গেছে। এর মধ্যে সক্রিয় রোগী ১৫ লাখের বেশি। মোট মৃত্যু ১ লাখ ৭৪ হাজার ৩৩৫ জন।সূত্র,  বাংলানিউজটোয়েন্টিফোর.কম

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *