Type to search

ভারতে কমছে না সংক্রমণ ও মৃত্যু, মাঠে নামছে সেনাবাহিনী

ভারত

ভারতে কমছে না সংক্রমণ ও মৃত্যু, মাঠে নামছে সেনাবাহিনী

অপরাজেয় বাংলা ডেক্স :  ভারতে গত ২৪ ঘণ্টায় টানা ষষ্ঠ দিনের মতো আক্রান্ত মানুষের সংখ্যা তিন লাখ ছাড়িয়ে গেছে। টানা সপ্তম দিনে মৃতের সংখ্যা পার করেছে দুই হাজার। এর মধ্য দিয়ে ভারতে করোনাভাইরাসে মৃত্যু দুই লাখ ছাড়িয়ে গেছে। পরিস্থিতি মোকাবিলায় সেনাবাহিনীকে সহায়তার জন্য ডাকা হয়েছে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, টেস্টের সংখ্যা কম হলেও গতকাল সোমবার ভারতে আক্রান্ত মানুষের সংখ্যা ছিল ৩ লাখ ২৩ হাজার ১৪৪ জন। একই সময়ে মারা গেছেন ২ হাজার ৭৭১ জন।

হাসপাতালগুলোতে রোগীর চাপ বেড়েই চলছে। পরিস্থিতি সামাল দিতে হাসপাতালগুলো হিমশিম খাচ্ছে। রাজধানী নয়াদিল্লিসহ দেশের বিভিন্ন জায়গায় বেশির ভাগ হাসপাতালে অক্সিজেনের তীব্র সংকট দেখা দিয়েছে। অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যুর ঘটনাও ঘটেছে।

টাইমস অব ইন্ডিয়া ও হিন্দুস্তান টাইমসের খবর অনুযায়ী পরিস্থিতির মারাত্মক অবনতির মুখে ভারতের বিভিন্ন রাজ্যে রাত্রিকালীন কারফিউসহ বিভিন্ন কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। জোরদার করা হয়েছে টিকাদান কার্যক্রম । পাশাপাশি দেশটির হাসপাতালগুলোতে সেনবাহিনীর সদস্যদের সাহায্য করতে নির্দেশনা দেওয়া হয়েছে। একই সঙ্গে সেনাবাহিনীর জন্য মজুত করা অক্সিজেন হাসপাতালগুলোতে সরবরাহের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (২৬ এপ্রিল) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে উচ্চপর্যায়ের বৈঠক করেন দেশটির চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়ান। এর পরই সেনাপ্রধান তার বাহিনীর প্রতি এই নির্দেশনা দেন।

গত দুই বছরে অবসর নেওয়া সশস্ত্র বাহিনীর চিকিৎসকদেরও কাজে ফেরানো হচ্ছে। তাদের বাড়ির কাছে থাকা করোনা সেন্টারে কাজ করার দায়িত্ব দেওয়া হয়েছে। সেনাবাহিনীর অবসর নেওয়া নার্সিং স্টাফদেরও করোনা যুদ্ধের মাঠে নামতে বলা হয়েছে। সূত্র,বাংলাট্রিবিউন

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *