Type to search

‘বর্তমান সরকারের অধীনে আর নির্বাচনে অংশ নেবে না বিএনপি’

রাজনীতি

‘বর্তমান সরকারের অধীনে আর নির্বাচনে অংশ নেবে না বিএনপি’

 

অপরাজেয় বাংলা ডেক্স

বর্তমান সরকারের অধীনে আর কোন নির্বাচনে অংশ নেবে না বিএনপি। দলের একাধিক শীর্ষ নেতা ডিবিসি নিউজকে একথা নিশ্চিত করেছেন।  

ক্যামেরায় প্রচারের জন্য কথা না বললেও তারা জানান, শিগগিরই এমন ঘোষণা আসবে দলের পক্ষ থেকে।  এরপরই সরকার পতনের একদফা আন্দোলনের ডাক দেবে বিএনপি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল প্রত্যাখান করে সরকারের অধীন আর কোন নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা ছিল বিএনপির।  তবে, সে সিদ্ধান্ত বদলে বিভিন্ন আসনের উপনির্বাচনসহ স্থানীয় সরকারের সব নির্বাচনে অংশ নেয় দলটি। মাঠে একের পর এক পরাজয় হলেও   বিএনপির দাবি,সরকার ও নির্বাচন কমিশনকে বিতর্কিত করতেই তাদের এই অংশগ্রহণ।

তবে, বর্তমান সরকারের অধীন আর কোন নির্বাচনে অংশ না নেয়ার সিদ্ধান্তের ব্যাপারে নিশ্চিত করেছেন দলের একাধিক শীর্ষ নেতা। ফেব্রুয়ারি-মার্চের মধ্যেই এমন ঘোষণার মধ্য দিয়ে সরকার পতনের একদফা আন্দোলনে নামার কথাও জানান তারা। যদিও ক্যামেরার সামনে এনিয়ে তারা কোন বক্তব্য দেননি।

এদিকে, বিএনপি’র শীর্ষ নেতাদের কেউ কেউ জানান, সরকার ও নির্বাচন কমিশনের চরিত্র তুলে ধরার যে উদ্দেশ্যে তারা নির্বাচনে অংশ নিয়েছেন সেটি সফল হয়েছে। এখন সেই জনস্রোতকে রাজপথে আনার পালা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, “দেশের মানুষ ঐক্যবধ্য আছে। তারা মুক্তির পথে চলছে। যেভাবে বাংলাদেশের স্বাধীনতা অর্জন হয়েছে, যেভাবে ভাষা আন্দোলন হয়েছে, এক এগার’র সময়ও জাতির ঐক্য ছিল, তাই যারা ছিল, তাদের চলে যেতে হয়েছে। সুতরাং সেই ঐক্য  হয়েই আছে। এখন একটা রূপরেখার মাধ্যমে একে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে।

জনগনের প্রত্যাশা পূরণে নতুন বছরে বিএনপির সবধরণের  প্রস্তুতি ও সক্ষমতা তাদের আছে বলে জানান এই নেতা।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, “বিএনপি’র আন্দোলনের ইতিহাস অনেক বেশি শক্তিশালী। সুতরাং যখন যেটার প্রয়োজন সেটার জন্য বিএনপি প্রস্তুত। বিএনপি কোনো আন্দোলনে  কখনো ছাড় দেয়নি।”

সূত্র, DBC বাংলা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *