Type to search

বন্যার্তদের জন্য ১০ ট্রাক খাবার পাঠাচ্ছেন ডিপজল

জাতীয়

বন্যার্তদের জন্য ১০ ট্রাক খাবার পাঠাচ্ছেন ডিপজল

ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলের কারনে এক মাসের ব্যবধানে সিলেট-সুনামগঞ্জসহ দেশের ১১ জেলায় আবারও বন্যা দেখা দিয়েছে। ইতিমধ্যে এই বন্যা পরিস্থিতি ভয়াবহতে রূপ নিচ্ছে। ভেঙ্গেছে আগের সব রেকর্ড। ভয়াবহ এই বন্যায়  সিলেট ও সুনামগঞ্জের অধিকাংশ এলাকা পানিতে ডুবে গেছে। লাখ লাখ মানুষ বর্তমানে  পানিবন্দি হয়ে দুর্বিষহ দিন পার করছেন। বাসস্থান ত্যাগ করে হাজারো মানুষ আশ্রয়কেন্দ্রে গেছেন। অনেকে আবার সেই সুযোগও পাননি।

বর্তমান এই পরিস্থিতিতে  সরকার থেকে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হলেও এখনো খাবারের সংকটে আছেন অনেক বানভাসি মানুষ। বিভিন্ন সংস্থা ও সরকারি উদ্যোগে খাবার সরবরাহ করা হচ্ছে। দেশের তারকাদের অনেকেও সহযোগিতার উদ্যোগ নিয়েছেন। আর সেই ধারাবাহিকতায় এবার বন্যার্তদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিলেন প্রভাবশালী খল অভিনেতা ডিপজল। তিনি জানালেন, আগামী এক-দুই সপ্তাহের মধ্যে তিনি ১০ ট্রাক খাবার পাঠাবেন।

গতকাল (১৯ জুন)  ফেসবুক লাইভে এসে ডিপজল বলেন, ‘আমি শারীরিকভাবে ফিট না। তাই যেতে পারছি না। তবে সেখানে খাবার পাঠানোর ব্যবস্থা করছি। সপ্তাহে ২-৩ ট্রাক করে খাবার পাঠাবো।’  এসময়  সামর্থ্যবান অন্যদের প্রতিও আহ্বান জানিয়েছেন ডিপজল। শিশুদের জন্য বেশি বেশি খাবার পাঠানোর কথা বলেছেন তিনি। কেননা বয়স্করা কম খাবার কিংবা না খেয়েও বেশিক্ষণ থাকতে পারেন। কিন্তু শিশুদের পক্ষে না খেয়ে থাকা কঠিন।ডিপজল আরো  বলেন, ‘বন্যাদুর্গত এলাকায় খাবার সংরক্ষণ করা কঠিন। আবার রান্না করার মতো খাবারও পাঠানো সম্ভব নয়। আগুন জ্বালানো যাবে না। তাই সব ভেবে-চিন্তে প্রতি সপ্তাহে দুই ট্রাক করে খাবার পাঠাবো।’

প্রসঙ্গত, এর আগে দেশসেরা তারকা শাকিব খান যুক্তরাষ্ট্র থেকে সহযোগিতার ঘোষণা দেন। এ ছাড়া চিত্রনায়ক বাপ্পী চৌধুরী, অনন্ত জলিল, হানিফ সংকেত সহ আরও অনেকেই বানভাসি মানুষের পাশে দাঁড়াচ্ছেন।

 

বিডি২৪লাইভ ডট কম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *