Type to search

বই উৎসব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জাতীয়

বই উৎসব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

অপরাজেয় বাংলা ডেক্স

বই উৎসব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা; জানালেন করোনাভাইরাস পরিস্থিতি জানুয়ারিতে ভালো না হলে স্কুল খুলবে না, তবে ডিজিটাল মাধ্যমে ক্লাস চলবে।  

আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান হয়। প্রতিবছর গণভবনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসব উদ্বোধন করা হলেও এবার করোনার কারণে গণভবন থেকে ভার্চুয়ালি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠান প্রধানমন্ত্রী বলেন, অনলাইনে শিক্ষার্থীরা যাতে পাঠ্যক্রম চালিয়ে যেতে পারে, সেজন্য শিক্ষকদের প্রশিক্ষণের ওপর জোর দেয়া হচ্ছে।  এ ব্যাপারে শিক্ষামন্ত্রণালয়কে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রী জানান, অনেকদিন টানা স্কুল বন্ধ থাকায় মানসিক স্বাস্থ্য সমস্যা মোকাবিলায় উদ্যোগ নিয়েছে সরকার।

প্রধানমন্ত্রী আরও জানান, সারা দেশে পর্যায়ক্রমে ১২ দিনে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হবে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বই উৎসবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এছাড়া মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নারায়ণ চন্দ্র সাহাসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন বই উৎসবে।

 

সূত্র, DBC বাংলা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *