Type to search

নওগাঁয় বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে জাতীয় শোক দিবস পালিত হয়েছে

জাতীয়

নওগাঁয় বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে জাতীয় শোক দিবস পালিত হয়েছে

নওগাঁ জেলা প্রতিনিধি : নওগাঁয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মধ্যে দিয়ে নওগাঁ জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শহরের মুক্তিরমোড়ে কেন্দ্রীয় শগীদ মিনারের পাশে অস্থায়ী বেদীতে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে সদর আসানের সংসদ সদস্য ব্যরিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশিদ, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম, জেলা আওয়ামীলেিগর সভাপতি সাবেক এমপি মোঃ আব্দুল মালেক, জেলা মুক্তিযোদ্দা সংসদের সাবেক কমান্ডার হারন-অল-রশিদসহ আওয়ামীলীগের সকল অংগ সংগঠন. সরকারী বেসরকারী ও স্বায়ত্তশাষিত প্রতিষ্ঠান, নওগাঁ জেলা প্রেসক্লাব, বেসরকারী উন্নয়ন সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

অপরদিকে জেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেথ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর দলীয় কার্যালয় থেকে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামীলীগ, যুব মহিলা লীগ, শ্রমিকলীগসহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেকার্মীদের সমন্বয়ে শহরে একটি বিশাল শোকর‌্যালী বের করা হয়।

কর্মসূচীর অংশ হিসেবে জেলা প্রশাসকের উদ্যোগে জেলা ১১টি উপজেল থেকে অংশগ্রহণকারী প্রতিযোগিদের সমন্বয়ে আবৃত্তি, জাতির পিতার ৭ মার্চের ঐতিহাসিক ভাষন এবং দেশাত্মবোধক সংগীত বিষয়ে ভার্চুয়াল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ ছাড়াও জেলা শিশু একাডেমী পৃথকভাবে রচনা, আবৃত্তি, চিত্রাঙ্কন ও সংগীত প্রতিযোগিতার আয়োজন করে। জেলা শিল্পকলা একাডেমী সংগীত এবং আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করে।

Tags:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *