Type to search

দেশে ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ ২৬৬৮ জন

জাতীয়

দেশে ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ ২৬৬৮ জন

অনলাইন ডেস্কঃ  দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ থেকে সুস্থ হয়েছে আরো দুই হাজার ৬৬৮ জন। এ নিয়ে দেশে করোনা থেকে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৩২ হাজার ৯৬০ জন। সুস্থতার হার ৫৬ দশমিক ৬১ শতাংশ। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা (প্রশাসন) এসব তথ্য জানান।

ডা. নাসিমা সুলতানা বুলেটিনে জানান, বাংলাদেশে একদিনে আরো ৪৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এ ছাড়া আরো দুই হাজার ৬৯৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

ডা. নাসিমা সুলতানার দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৬৬৭টি। আগে সংগৃহীত নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯৩৭টি নমুনা। দেশে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ৬৪ হাজার ১৯৫টি।

অধ্যাপক নাসিমা সুলতানা আরো জানান, গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৬৯৫ জনসহ দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দুই লাখ ৩৪ হাজার ৮৮৯ জন। নতুন করে আরো ৪৮ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন হাজার ৮৩ জনে।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৮৩ শতাংশ। মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ১৮ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ শতাংশ ৩১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৮ জনের মধ্যে পুরুষ ৩৬ এবং নারী ১২ জন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্তের পর গত ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।

Tags: