Type to search

দেশে করোনায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৯৬৯, মৃত্যু আরো ১১ জন

জাতীয়

দেশে করোনায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৯৬৯, মৃত্যু আরো ১১ জন

অপরাজেয় বাংলা ডেক্স-দেশে করোনায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৯৬৯ আর  মৃত্যু  হয়েছে ১১ জনের। মঙ্গলবার (১২ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি আরো জানান, করোনায় মোট মারা গেছেন ২৫০ ও শনাক্ত হয়েছেন ১৬৬০ জন। ২৪ ঘণ্টায় সুস্থ ২৪৫ জন, মোট সুস্থ হয়েছেন ৩১৪৭ জন।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে ৬৮৪৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ছয় ৬৭৭৩ জনের। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৩৬ হাজার ৬৩৮ জনের। নতুন সংযোজিত ১টি সহ দেশের মোট ৩৮টি ল্যাবে করোনা পরীক্ষা করা হয়।

তিনি জানান, মৃতদের মধ্যে ৭ জন পুরুষ এবং ৪ জন নারী। জেলাভিত্তিক বিশ্লেষণে ঢাকার ৫ জন ও অন্যান্য জেলার আছে ৬ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ১৫২ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ২৩৬১ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬৭ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ১২৫৬ জন।

প্রসঙ্গত, দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সূত্র- আমাদের সময়

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *