Type to search

জাতির পিতার জন্মদিনে কেক, ফুল ও উপহারে শিক্ত চৌগাছা হাসপাতালের ৩৫ শিশু রোগি

চৌগাছা

জাতির পিতার জন্মদিনে কেক, ফুল ও উপহারে শিক্ত চৌগাছা হাসপাতালের ৩৫ শিশু রোগি

 

চৌগাছা প্রতিনিধি
যশোরের চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ৩৫ শিশু রোগিকে হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তাদের পক্ষ থেকে কেক, ফুল ও উপহার সামগ্রী প্রদান করা হয়েছে।
শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার শিশু রোগিদের এই ফুল, কেক ও উপহার সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. এমরান হোসেন বলেন, জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবসে শুক্রবার সকালে র‌্যালিসহ শহরের মুক্তিযুদ্ধ ভাস্কর্যে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এরপর হাসপাতালে আলোচনা সভা শেষে শিশু ওয়ার্ডে শিশুদের দিয়ে কেক কাটা হয়। পরে শিশু ওয়ার্ডে গিয়ে শিশু রোগিদের প্রত্যেককে একটি করে রজনীগন্ধা স্টিক, একটি করে উপহার (চকোলেট ও খাবার জাতীয়) সামগ্রী এবং বঙ্গবন্ধুর জন্মদিনে কাটা কেক প্রদান করা হয়। তিনি জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহারের নেতৃত্বে এসময় হাসপাতালের ডা. আকিব হোসেনসহ চিকিৎসক ও সেবক সেবিকারা শিশুদের এই উপহার বিতরণ করেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার বলেন, জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চৌগাছা স্বাস্থ্য বিভাগ ৭দিনের কর্মসূচি গ্রহণ করেছে। এই কর্মসূচির প্রথম দিনের কার্যক্রম হিসেবে সকালে র‌্যালি সহকারে শহরে গিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও শিশু ওয়ার্ডে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। তিনি জানান হাসপাতালে ভর্তি ৩৫ শিশুকে একটি করে রজনীগন্ধা স্টিক, একটি করে উপহার ও কেক প্রদান করা হয়েছে। তিনি আরও জানান, এছাড়াও জাতির পিতার শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ১৮মার্চ উপজেলার সকল কমিউনিটি ক্লিনিকে আলোচনা সভা, বিনামূল্যে বøাড প্রেসার ও ডায়াবেটিস পরীক্ষা, ১৯মার্চ প্রতিটি ইউনিয়নে পুষ্টি বিষয়ক আলোচনা সভা, ২০মার্চ স্কুল পর্যায়ে স্বাস্থ্য শিক্ষা প্রদান ও আলোচনা সভা, ২১ মার্চ মাতৃস্বাস্থ্য বিষয়ক আলোচনা সভা ও প্রচারণা, ২২ মার্চ বিনামূল্যে বীরমুক্তিযোদ্ধাদের স্বাস্থ্য পরীক্ষা এবং ২৩ মার্চ বিনামূল্যে মায়েদের জরায়ূমুখ পরীক্ষা এবং ব্রেস্ট ক্যান্সার স্ক্রিনিং কার্যক্রম করা হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *