Type to search

চৌগাছায় ফ্রি ডায়াবেটিস পরীক্ষা ও রক্তের গ্রুপ নির্ণয়

চৌগাছা

চৌগাছায় ফ্রি ডায়াবেটিস পরীক্ষা ও রক্তের গ্রুপ নির্ণয়

 

চৌগাছা (যশোর) প্রতিনিধি: যশোরের চৌগাছায় স্বেচ্ছায় রক্তদাতা তৈরির উদ্দেশ্যে ইউনিয়ন পর্যায়ে ফ্রি ডায়াবেটিস পরীক্ষা ও রক্তের চৌগাছায় ফ্রি ডায়াবেটিস পরীক্ষা ও রক্তের গ্রুপ নির্ণয় নির্ণয় করেছে উপজেলা ছাত্রলীগ। শোকাবহ আগস্টের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত উপজেলার দিঘড়ী দাখিল মাদরাসা হল রুমে এই ফ্রি ডায়াবেটিস পরীক্ষা ও রক্তের চৌগাছায় ফ্রি ডায়াবেটিস পরীক্ষা ও রক্তের গ্রুপ নির্ণয় নির্ণয় করা হয়।


চৌগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রহিম হোসাইনের সভাপতিত্বে ডায়াবেটিস ও রক্ত পরীক্ষা করেন সদর ইউনিয়ন আহবায়ক আকরামুল ইসলাম, যুগ্ম আহবায়ক জিহাদ হোসেন, পাশাপোল ইউনিয়ন সাধারণ সম্পাদক সবুজ হোসেন, হাকিমপুর ইউনিয়ন আহবায়ক ইয়াসির আরাফাত, ধুলিয়ানী ইউনিয়ন সভাপতি রেফাউন ইসলাম, সাধারণ সম্পাদক আলামিন হোসেন, পাতিবিলা ইউনিয়ন আহবায়ক আলমগীর কবীর, ফুলসারা ইউনিয়ন সভাপতি সোহেল রানা, পৌর ছাত্রলীগ নেতা মিনহাজুর রহমান জিসাদ, পাবেল হোসেন, আক্তারুল ইসলাম, নারায়নপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা সাকিব পারভেজ, সাকিল, অন্তু, জিম, স্বরুপদাহ ইউনিয়ন ছাত্রলীগ নেতা তৌফিক হোসেন, ছাত্রলীগ নেতা শামীম রেজা, সাইফুল ইসলাম সুমন, সাগর কুমার, হাসিবুল হাসান শান্ত, আশানুর হোসেন, নিশাদ আরেফিন অন্তু, শাহিনুর রহমান, সুমন হোসেন প্রমুখ।
ছাত্রলীগ নেতা আকরামুল ইসলাম বলেন, বিভিন্ন সময়ে জরুরী ভিত্তিতে রক্তের দরকার হলে দাতা পেতে সমস্যা হয়। অথচ নিজ পরিবারে সেই গ্রæপের রক্তদাতা থাকলেও গ্রুপিং না করা থাকায় হয়রানির শিকার হন। আমরা স্বেচ্ছায় রক্তদাতা তৈরির উদ্দেশ্যে বিভিন্ন ইউনিয়নে রক্তের চৌগাছায় ফ্রি ডায়াবেটিস পরীক্ষা ও রক্তের গ্রুপ নির্ণয় নির্ণয় করছি। যারা স্বেচ্ছায় রক্ত দেবেন তাদের ডায়াবেটিস আছে কিনা সেটাও পরীক্ষা করছি। তিনি জানান, মঙ্গলবার স্বরুপদাহ ইউনিয়নের ২০ জনের ডায়াবেটিস এবং ৭২ জনের রক্তেরচৌগাছায় ফ্রি ডায়াবেটিস পরীক্ষা ও রক্তের গ্রুপ নির্ণয় নির্ণয় করা হয়েছে। এসময় চৌগাছায় ফ্রি ডায়াবেটিস পরীক্ষা ও রক্তের গ্রুপিং নির্ণয় পিং করতে আসা সবাইকে ফ্রি মাস্ক পরানো হয়। তিনি জানান পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি ইউনিয়ন এবং ওয়ার্ডে এভাবে রক্তের চৌগাছায় ফ্রি ডায়াবেটিস পরীক্ষা ও রক্তের গ্রুপ নির্ণয় নির্ণয় ও ডায়াবেটিস পরীক্ষা করা হবে।