Type to search

চৌগাছায় জাতীয় শোক দিবসে উপজেলা প্রশাসনের আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

চৌগাছা

চৌগাছায় জাতীয় শোক দিবসে উপজেলা প্রশাসনের আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

চৌগাছা প্রতিনিধি
যশোরের চৌগাছায় যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
সকাল ৮ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার নেতৃত্বে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শহরের মুক্তিযুদ্ধ ভাস্কর্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এরপরই উপজেলা মুক্তিযুদ্ধ কমপ্লেক্স ভবনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অপর্ণ করা হয়। এসময় স্থানীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, উপজেলা আওয়ামী লীগের সাবেক জেষ্ঠ সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, উপজেলা মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদ সভাপতি আব্দুস সালাম, চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টু, চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম ও কাউন্সিলর আনিচুর রহমান আনিচসহ মুক্তিযোদ্ধাবৃন্দ, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর চৌগাছা পৌরসভা উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। পরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে শিশুদের চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।
বেলা নয়টার দিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরীর নেতৃত্বে শোক র‌্যালিসহ প্রথমে শহরের মুক্তিযুদ্ধ ভাস্কর্যের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এসময় যশোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট এবিএম আহসানুল হক আহসান, চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সিরাজুল ইসলাম রাজ, কাউন্সিলর আতিয়ার রহমান, আলতাফ হোসেন, উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দেবাশিষ মিশ্র জয়, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। সেখান থেকে উপজেলা মুক্তিযুদ্ধ কমপ্লেক্স ভবনের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন তারা।

এরপর উপজেলা আওয়ামী লীগের যশোর বাসস্ট্যান্ডের কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরীরর সঞ্চালনায় এতে দলীয় নেতারা বক্তৃতা করেন। এরপর উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের গণভোজের রান্নাকরা খাবার বিতরণ করেন এবং আলোচনা সভায় যোগ দেন। এছাড়া উপজেলা ছাত্রলীগ নেতা এইচএম ফিরোজের নেতৃত্বে এক বিশাল শোক র‌্যালী চৌগাছা শহর প্রদক্ষিণ করে এবং ভাস্কর্য মোড় ও মুক্তিযুদ্ধ কমপ্লেক্স ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। উপজেলা ছাত্রলীগ নেতা আকরামুল ইসলামের নেতৃত্বে ছাত্রলীগের অন্য অংশের আয়োজনে আলোচনা সভা ও দোয়া, শ্রদ্ধাঞ্জলি অর্পণ এবং বিকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রান্না করা খাবার বিতরণ করা হয়। উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেনের নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও রান্না করা খাবার বিতরণ করা হয়।
এছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং শিশুদের চিত্রঙ্কন, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *