Type to search

চার ইউপি নির্বাচন পেছালো, ভোট ১৪ জুলাই

জাতীয়

চার ইউপি নির্বাচন পেছালো, ভোট ১৪ জুলাই

 

 

অপরাজেয়বাংলা ডেক্স: দেশের চারটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন পিছিয়ে ১৪ জুলাই ভোট নেওয়ার সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ফলে আগামী ২১ জুন ৩৬৭টি ইউপিতে ভোট হবে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানান, বৈধ প্রার্থী মৃত্যুবরণ করায় নির্বাচন পিছিয়ে দেওয়া হয়েছে। এক্ষেত্রে চেয়ারম্যান পদে সব কার্যক্রম আবার নতুন করে শুরু হবে। তবে সাধারণ ও সংরক্ষিত সদস্য পদের যেসব প্রার্থী বৈধ হয়েছিলেন, তারাই থাকবেন।

ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিনি রিটার্নিং কর্মকর্তাদের কাছে চিঠিও দিয়েছেন।

এতে বলা হয়েছে, প্রথম ধাপে ঘোষিত তফসিলের মধ্যে ভোটগ্রহণের আগে চেয়ারম্যান পদে মনোনীত বৈধ প্রার্থীর মৃত্যু হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ২০ এবং স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ১০ অনুসারে নিম্নে বর্ণিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে আগামী ১৪ জুলাই ২০২১ তারিখে নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন।

চেয়ারম্যান পদে আগে যারা মনোনয়নপত্র দাখিল করেছিলেন তাদের নতুন করে মনোনয়নপত্র দাখিলের প্রয়োজন হবে না এবং আগে মনোয়নপত্র দাখিলকারীদের নতুনভাবে মনোয়নপত্র দাখিল/প্রত্যাহারের
সুযোগ দেওয়া যাবে।

সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে আগের মনোনয়ন বহাল থাকবে। ওই দুটো পদে বিদ্যমান প্রার্থীদের মধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে অর্থাৎ শুধু চেয়ারম্যান পদে নতুনভাবে মনোনয়ন দাখিল করা যাবে।সূত্র, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *