Type to search

খুবির ৩ শিক্ষকের বরখাস্ত-অপসারণ নিয়ে হাইকোর্টের স্থিতাবস্থা

আইন ও আদালত

খুবির ৩ শিক্ষকের বরখাস্ত-অপসারণ নিয়ে হাইকোর্টের স্থিতাবস্থা

 

অপরাজেয় বাংলা ডেক্স : খুলনা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে চাকরি থেকে বরখাস্ত এবং দুই শিক্ষককে অপসারণ করার বৈধতা নিয়ে করা রিটে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে স্থিতাবস্থার আদেশ দিয়েছেন।

আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ এম রাসেল চৌধুরী।

পরে জ্যোতির্ময় বড়ুয়া জানান, উচ্চ আদালত খুলনা বিশ্ববিদ্যালয়ের বিগত ২৮ জানুয়ারির আদেশের বিরুদ্ধে রুল নিশি জারি করেছেন। একইসঙ্গে স্থিতাবস্থার আদেশ দিয়েছেন।

এর আগে গত ৩১ জানুয়ারি ওই শিক্ষকদের বরখাস্ত ও অপসারণ প্রত্যাহার চেয়ে খুলনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আইনি নোটিশ পাঠানো হয়েছিলো। সেই নোটিশের জবাব না পেয়ে তারা এ রিট দায়ের করেন।

ওই তিন শিক্ষককে ২৩ তারিখ অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় বরখাস্ত এবং অপসারণের সিদ্ধান্ত হয়। পরে ২৮ জানুয়ারি এ বিষয়ে চিঠি ইস্যু করেন রেজিস্ট্রার। ওই চিঠি প্রত্যাহার চেয়ে এ নোটিশ পাঠানো হয়। বরখাস্ত শিক্ষক হলেন—বাংলা ডিসিপ্লিনের সহকারী শিক্ষক মো. আবুল ফজল। যাদের অপসারণ করা হয়েছে তারা হলেন—ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের প্রভাষক হৈমন্তী শুক্লা কাবেরী ও বাংলা ডিসিপ্লিনের প্রভাষক শাকিলা আলম।  সূত্র,  বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *