Type to search

কেশবপুরে সাবেক শিক্ষা মন্ত্রী প্রয়াত এ.এস.এইচ.কে সাদেকের মৃত্যুবার্ষিকী পালিত

যশোর

কেশবপুরে সাবেক শিক্ষা মন্ত্রী প্রয়াত এ.এস.এইচ.কে সাদেকের মৃত্যুবার্ষিকী পালিত

জাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) প্রতিনিধি:  যশোরের কেশবপুর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সাবেক শিক্ষা মন্ত্রী ও আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রয়াত এ.এস.এইচ.কে সাদেকের ১৩ তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম রুহুল আমিনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক গাজী গোলাম মোস্তফার সঞ্চালনায় দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান এইচ,এম আমীর হোসেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী রাবেয়া ইকবাল ।

১৯৩৪ সালের ৩০ এপ্রিল কেশবপুর উপজেলার বড়েঙ্গা গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তিনি জন্মগ্রহন করেন। এ.এস.এইচ.কে সাদেক ১৯৯২ সালে আওয়ামীলীগে যোগদান করেন এবং কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য মনোনিত হন।পরবর্তীতে তিনি যশোর- ৬, কেশবপুর আসন থেকে ১৯৯৬ ও ২০০১ সালের নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে জয় লাভ করেন। ১৯৯৬ সালের সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর তিনি আওয়ামীলীগ সরকারের শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, ২০০৭ সালের ৯ই সেপ্টেম্বর এ.এস.এইচ.কে সাদেক তার কেশবপুরস্থ বাসভবনে সকাল ৬ টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন ।

Tags: