Type to search

কেশবপুরে প্রথম করোনায় আক্রান্ত রোগী সনাক্ত

যশোর

কেশবপুরে প্রথম করোনায় আক্রান্ত রোগী সনাক্ত

জাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) থেকে।

 যশোরের কেশবপুর উপজেলায় সোহাগ নামে এক নবম শ্রেণীর ছাত্র প্রথম করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে । সে উপজেলার পাঁজিয়া ইউনিয়নে ইমাননগর গ্রামের আব্দুল বারীর ছেলে। সে করোনা আক্রান্ত মনিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী রবিউলের শ্যালক । ঐ স্বাস্থ্যকর্মীর বাড়ি মনিরামপুর উপজেলার হাজরাকাঠি গ্রামে । ঐ স্বাস্থ্যকর্মী করোনা রোগে ভাইরাসে আক্রান্ত হলে তাকে তার শ্বশুড়বাড়ি কেশবপুরের ইমাননগর গ্রামে রেখে চিকিৎসা চলছিল । তার সংস্পর্শে এসে তার শ্যালক সোহাগ করোনা ভাইরাসে আক্রান্ত । সোহাগকে মনিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রেখে  চিকিৎসা দেয়া হচ্ছে। ঐ বাড়ি এবং দুটি গ্রাম আগে থেকে উপজেলা প্রশাসন লকডাউন ঘোষণা করেন। কেশবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ঐ  স্বাস্থ্য সহকারী জ্বরে আক্রান্ত হলে গত ৮ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষার জন্য পাঠানো হয় যশোরের সিভিল সার্জন অফিসের মাধ্যমে। পরীক্ষা-নিরীক্ষা শেষে ১২ এপ্রিল ওই স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে আক্রান্ত বলে জানা যায়।

এরপর ২২ এপ্রিল সকালে ওই স্বাস্থ্যকর্মীর শরীর থেকে দ্বিতীয়বার নমুনা সংগ্রহ করা হয়। একই সময় তার শ্বশুর, শাশুড়ি, নানি শাশুড়ি ও শ্যালকের নমুনা সংগ্রহ করে সিভিল সার্জন অফিসের মাধ্যমে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরীক্ষাগারে পাঠানো হয়। পরিক্ষা-নিরীক্ষা সম্পন্ন হলে তারমধ্যে স্বাস্থ্যকর্মী ও তার শ্যালকের ফলাফল পজেটিভ এবং বাকি তিনজনের ফলাফল নেগেটিভ এসেছে ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *