Type to search

করোনায় আরও ১৭ জনের মৃত্যু

স্বাস্থ্যবিধি

করোনায় আরও ১৭ জনের মৃত্যু

অপরাজেয়বাংলা ডেক্স
গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৮ জন পুরুষ এবং ৯ জন নারী। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৭৩০ জনে।

গেল ২৪ ঘণ্টায় সারা দেশে ৮২৮টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ২২ হাজার ১৫৩ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৫১৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। দেশে এ পর্যন্ত শনাক্ত হওয়া মোট করোনা রোগীর সংখ্যা ১৫ লাখ ৬৪ হাজার ৫০৫ জন। মঙ্গলবার করোনা সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়G

স্বাস্থ্য অধিদপ্তর থেকে আরও জানানো হয়, এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ২০ হাজার ৬৯৭টি। দেশে গেল ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৩৪ শতাংশ। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় দেশে করোনা শনাক্তের হার ১৫ দশমিক ৬১ শতাংশ। এছাড়া, গত ২৪ ঘণ্টায় ৫০৫ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৫ হাজার ৬৭৩ জন। শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৯৭ দশমিক ৫৪ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

এদিকে, গেল ২৪ ঘণ্টায় বিভাগওয়ারি মৃতের সংখ্যার দিক থেকে ঢাকা বিভাগে সর্বোচ্চ ১৩ জন এবং চট্টগ্রাম বিভাগে ১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া খুলনা বিভাগে ২ এবং বরিশালে ১ একজনের মৃত্যু হয়েছে। রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট বিভাগে গেল ২৪ ঘন্টায় করোনায় কেউ মারা যায়নি।

অন্যদিকে, সারা বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৯৫ লাখ ৬১ হাজার ৬৫৯ জন। আর করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে মারা গেছে ৪৮ লাখ ৮৩ হাজার ৫৫৯ জন। এছাড়া, করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২১ কোটি ৬৯ লাখ ৭ হাজার ৬৪৬ জনে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে করোনার সংক্রমণ শুরু হলেও বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ই মার্চ। আর প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয় ১৮ই মার্চ।সূত্র,ডিবিসি নিউজ