Type to search

ইউপি নির্বাচন: আ.লীগের তৃণমূলে অসন্তোষ

রাজনীতি

ইউপি নির্বাচন: আ.লীগের তৃণমূলে অসন্তোষ

অপরাজেয়বাংলা ডেক্স
ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়নে অনেক ক্ষেত্রে ত্যাগী ও পরীক্ষিত নেতারা বঞ্চিত হচ্ছেন। এমন অভিযোগ তুলেছেন আওয়ামী লীগের তৃণমূলের নেতারা।

তৃতীয় ধাপে দলের মনোনয়নপত্র সংগ্রহ করতে আসা কয়েকজন প্রার্থীর অভিযোগ, যোগ্য প্রার্থী বাছাই না হলে দলের তৃণমূলের রাজনীতি ক্ষতিগ্রস্ত হবে।

দ্বিতীয়ধাপে ইউপি নির্বাচনে প্রার্থী চূড়ান্তের পর কিছু মনোনয়ন নিয়ে চলছে আলোচনা সমালোচনা। কয়েক এলাকায় প্রার্থীও বদল করা হয়েছে। এখন দলের মনোনয়ন ফরম দেয়া হচ্ছে তৃতীয় ধাপের প্রার্থীদের জন্য। তাদের কয়েকজনের সঙ্গে কথা হয় ডিবিসি নিউজের।

এসময় মনোনয়ন প্রত্যাশীরা অভিযোগ করে বলেন, অনেক জায়গা থেকে ত্যাগীরা বঞ্চিত হচ্ছে। আজকের হাইব্রিডদের জন্য এবং অপশক্তিদের কাছে ৭১ পরবর্তীতে যারা আওয়ামী লীগ করেছেন তারা এখন মাঠে নেই। অনেকে অনেক সুযোগ সুবিধা নিয়েছেন এটা সবাই জানে।

সঠিক প্রার্থী বাছাই না হওয়া এলাকায় তৃণমূলের রাজনীতির কি হবে তাও জানান তারা। মনোনয়ন প্রত্যাশীরা আরও বলেন, কিছু অসাধু নেতাকর্মী আছেন, তারা পয়সার বিনিময়ে অনুপ্রবেশকারীদের ভাল মানুষ বলে মূল্যায়ণ করে দলের মনোনয়ন পাওয়ার জন্য সুপারিশ করেছে। যার জন্য ত্যাগীরা অবহেলিত হচ্ছে।

তবে যাচাই বাছাই করে দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। তিনি বলেন, ‘আমাদের আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ধানমন্ডিতে সবার অভিযোগ গ্রহনের জন্য একটি রেজিস্ট্রার বই আছে। যেখানে লিখিত অভিযোগ গ্রহন করা হয় এবং আমরা পরীক্ষা নিরিক্ষা করে দেখি।’

দ্বিতীয় ধাপে ৮৪৮টি ইউপিতে আগামী ১১ নভেম্বর, আর তৃতীয় ধাপে ১ হাজার ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট হবে আগামী ২৮ নভেম্বর।সূত্র,ডিবিসি নিউজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *