Type to search

অভয়নগরে বুধবার থেকে লকডাউন কঠোর হচ্ছে

অভয়নগর

অভয়নগরে বুধবার থেকে লকডাউন কঠোর হচ্ছে

স্টাফ রিপোর্টার- অভয়নগরে করোনা ভাইরাস মোকাবেলায় রেড ও ইয়েলো জনে লকডাউন কঠোর হচ্ছে। মঙ্গলবার উপজেলা পরিষদের এক জরুরী বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।
জানা গেছে, উপজেলার একাধিক করোনায় আক্রান্ত এলাকায় রেড জোন ও অপেক্ষাকৃত কম এলাকা ইয়েলো জোন এবং আক্রান্ত হয়ননি এমন এলাকাকে গ্রীন জোন এলাকা চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে রেড জোন এলাকার মধ্যে রয়েছে উপজেলার চলিশিয়া, পায়রা, বাঘুটিয়া ইউনিয়ন এবং পৌরসভার ২,৪,৫,৬ এবং ৯ নং ওয়ার্ড। আর ইয়েলো জোনের মধ্যে রয়েছে, প্রেমবাগ,ৃশ্রীধরপুর , শুভরাড়া ও পৌরসভার ১ নং ওয়ার্ড। গ্রীন জোনের মধ্যে রয়েছে, সুন্দলী, সিদ্দিপাশা ও পৌরসভার ৩.৭ ও ৮ নং ওয়ার্ড। উপজেলা প্রশাসন এলাকায় ঘোষণা দিয়েছে মঙ্গলবার থেকে রেড জোন এলাকায় সম্পূর্ণ এবং ইয়েলো জোনে আংশিক লকডাউন পালিত হবে। কিন্তু রেড ও ইয়েলো জোন এলাকা ঘুরে দেখা গেছে। এখানে সবকিছু স্বাভাবিক নিয়মে চলছে। লকডাউন মানা হচ্ছে না।
যে কারনে মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসন জরুরী এক সভা ডাকে । সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান, নির্বাহী অফিসার, পৌর সভার মেয়র, উপজেলা আ,লীগের সভাপতি সাধারণ সম্পাদক , বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও এলাকার কিছু গণ্যমান্য ব্যক্তি। সভায় সিদ্ধান্ত হয়, বুধবার সকাল থেকে কঠোর লকডাউন পালোনের জন্য প্রশাসন মাঠে থাকবে। ঘোষণা মোতাবেক লকডাউনের আওতাভুক্ত সকল দোকান পাট বন্ধ থাকবে। নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
এ ছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্দেহ ভাজন করোনা রোগীদের পাঠানো নমুনা মিসটেক হয়েছে। এই দিন পূর্বে পাঠানো নমুনার কোন ফলাফল পাওয়া যায়নি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *