Type to search

অভয়নগরে বে-সরকারি হাসপাতালে অপারেশনের সহযোগি হাতুড়ে ডাক্তার

অভয়নগর

অভয়নগরে বে-সরকারি হাসপাতালে অপারেশনের সহযোগি হাতুড়ে ডাক্তার

কামরুল ইসলাম
অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সড়কে অবস্থিত তিনটি বেসরকারি হাসপাতালে মঙ্গবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালায় র‌্যাব ও উপজেলা প্রশাসন।অভিযানে নানা অনিয়ম ধরা পড়ায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রতিষ্ঠান তিনটিতে মোট আড়াই লাখ টাকা জরিমানা ও দুইটি প্রতিষ্ঠান সীলগালা করে কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।
দন্ড প্রাপ্ত ওইসব প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে আব্দুল মুকিত বিশ^াস প্রাইভেট ক্লিনিক, নওয়াপাড়া সার্জিক্যাল ক্লিনিক ও এ হামিদ মেমোরিয়াল প্রাইভেট হাসপাতাল।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, স্বস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশে মঙ্গলবার দুপুর ১২ টায় র‌্যাব –-৬ যশোর এর স্কোয়ার্ড কমান্ডর এ এসপি ফয়সাল তানভীর এর নের্তৃত্বে একটি অভিযানিক দল মঙ্গলবার অভয়নগরে আসে। এ সময় উপজেলা নির্বাহী ম্যজিস্ট্রেট ও সহকারি কমিশনার(ভূমি) থান্ডার কামরুজ্জামান ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওয়াহিদুজ্জামানকে নিয়ে অভিযানে নামে। অভিযানে আব্দুল মকিত বিশ^াস প্রাইভেট ক্লিনিকে কর্তব্যরত ডাক্তার না থাকা, লাইন্সেস নবায়ন না থাকা, মেডিকেল সহকারিকে ডাক্তার পরিচয়ে তত্বাবধায়নের দায়িত্ব দেওয়া ও বজ্য ব্যবস্থা না থাকার দায়ে ভোক্তা অধিকার আইনে এক লাখ টাকা জরিমান করে তা আদায় করে। এবং প্রতিষ্ঠানটিকে সীলগালা করে কার্যক্রম বন্ধ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।
নওয়াপাড়া সার্জিক্যাল ক্লিনিকে কর্তব্যরত ডাক্তার নাই, অতিরিক্ত শয্যা রাখা, বিশ^জিত নামে এইচ এসসি পাশ মানবিক বিভাগের একজন ব্যক্তি দিয়ে অপরাশেন সহযোগি করা, অজ্ঞান করা ডাক্তার নেই, রোগ নির্ণয়ের জন্য প্রয়োজনীয় ক্যামিক্যাল মান সম্মত না থাকার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করে সতর্কবার্তা জারি করা হয়।
এ হামিদ মেরোরিয়াল প্রাইভেট হাসপাতালে (যার পূর্বে নাম ছিলো ডক্টরস ক্লিনিক) অতিরিক্ত শয্যা থাকা, অপারেশন থিয়েটারে অসংগতি, লাইসেন্স নবায়ন না থাকায় এক লাখ টাকা জরিমানা আদায় ও অপরেশন থিয়েটারে সীলগালা করে অপরেশন কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।
অভিযান পরিচালনাকারি নির্বাহী ম্যজিস্ট্রেট থান্ডার কামরুজ্জামান বলেন, স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশ মোতাবেক অভিযান চালানো হচ্ছে। উপজেলার সকল বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে পর্যায়ক্রমে অভিযান চালানো হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *