Type to search

অভয়নগরে বিপুল পরিমান বোমা ও বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার

অভয়নগর

অভয়নগরে বিপুল পরিমান বোমা ও বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার

 

স্টাফ রির্পোটার : যশোরের অভয়নগর উপজেলায় পুকুর পাড় থেকে বিপুল পরিমান বোমা ও বোমা তৈরির সরাঞ্জাম উদ্ধার করা হয়েছে। র‌্যাব-৬ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে শুক্রবার দুপুরে যশোরের অভয়নগর উপজেলার কার্পেটিং জুট মিল এলাকা থেকে এ সব শক্তিশালী মরনাস্ত্র উদ্ধার করে।


র‌্যাব ও পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সম্প্রতি বোমা বিস্ফোরণে নিহত শপ্পার বাড়ির পাশের একটি পুকুরের পাড় থেকে ৩০ টি শক্তিশালী বোমা ও দেড় কেজি গান পাউডারসহ বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। বোমা গুলি উদ্ধারের পর তা র‌্যাবের বোমা ডিস্পোজাল টিমের সদস্যরা স্থানীয়দের সামনে তা নিস্ক্রিয় করা হয়। এ সময় উক্ত স্থান থেকে দেড়কেজি গান পাউডারসহ বোমা তৈরীর সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। এর আগে সকাল থেকেই উক্ত পুকুর সেচযন্ত্র দিয়ে পুকুরের পানি নিস্কাশন করা হয়।


জানা গেছে, গত ১৩ সেপ্টেম্বর সোমবার রাত বারটার সময় শপ্পা নিজ ঘরে বোমা তৈরীর সময় বিকট শব্দে বোমা বিস্ফোরিত হয়। বিস্ফোরণের ফলে ওই ঘরের টিনের চাল উড়ে যায় এবং দেয়ালে ফাটল সৃষ্টি হয়। এরপর শপ্পাকে প্রথমে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লে¬ক্সে পরে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। গত মঙ্গলবার দুপুরে তার অবস্থার অবনতি হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন বুধবার ভোরে তার মৃত্যু হয়। ওইদিন মামলার আসামি শপ্পার স্ত্রী ফাতেমা আক্তার সুইটিকে গ্রেফতার করে তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ গুরুত্বপূর্ণ তথ্য পায়।
যশোর র‌্যাব-৬ এর পরিচালক লেঃ কর্ণেল মোস্তাক আহমেদ (বিএসপি, পিএসপি) বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বোমা বানানোর সময় বিস্ফোরণে নিহত শপ্পার বাড়ির পাশ থেকে একটি ঘেরের পাড় থেকে ৩০টি শক্তিশালী হাত বোমা ও বোমা তৈরীর সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। পরে বোমাগুলি নিস্ক্রিয় করা হয়।


অভয়নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) কেএম শামীম হাসান বলেন “বোমা বিস্ফোরণে নিহত শপ্পার মামলার তদন্ত করতে গিয়ে জানতে পারি ওর বাড়ির পাশে বেশকিছু বোমা রয়েছে। সেখানকার একটি পুকুর পাড় থেকে ৩০ টি বোমা ও বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়। পরে র‌্যাবের ডিস্পোজাল টিমের সদস্যদের খবর দিয়ে আনা হয়। বিকাল ৩ টায় বোমাগুলি নিস্ক্রিয় করা হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *