Type to search

অভয়নগরে প্রাথমিক বিদ্যালয়ে কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

অভয়নগর

অভয়নগরে প্রাথমিক বিদ্যালয়ে কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার-
অভয়নগর উপজেলার পাথালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কমিটি গঠন নিয়ে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। বিদ্যালয়ের অভিভাবকরা উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন। ঘটনার তদন্ত করতে উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মো: এমদাদ হোসেনকে প্রধান করে কমিটি গঠন করা হয়েছে।
জানা গেছে, অভয়নগর উপজেলার পাথালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কমিটি গঠন প্রক্রিয়া শুরু হয়েছে। সরকারি নিয়ম অনুযায়ী সভাপতি নির্বাচিত হতে হলে ¯œাতক পাশ হতে হবে। অভিভাবকদের মধ্যে ¯œাতক পাশ না থাকলে নিকটতম কোন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষককে সভাপতি নির্বাচিত করার নিয়ম রয়েছে। কিন্তু সরকারি আদেশ অমান্য করে ওই বিধ্যালয়ের প্রধান শিক্ষক মো: আকবর হুসাইন বিদ্যালয়ের নিকটবর্তী বিদ্যালয়ের শিক্ষক না নিয়ে অনেক দুরের বিদ্যালয়ের শিক্ষক নির্বাচিত করছে। তিনি ওই এলাকার বাসিন্দা নন। যা আভিভাবকরা মানতে চাইনি। এব্যাপারে প্রধান শিক্ষকের নিকট বলতে গেলে তিনি সন্ত্রাসী দিয়ে অভিভাবকদের লাঞ্চিত করে বিদ্যালয় থেকে বের করে দেন। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে বিদ্যালয়ের অভিভাবকরা উপজেলা শিক্ষা কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করেছেন।
অভিভাবক মাহাবুবুর রহমান বলেন “বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্যাপক অনিয়ম করে চলেছে। কোন অনিয়মের ব্যাপারে অভিযোগ করতে গেলে মাস্তান দিয়ে ভয় দেখায়। গত সোমবার আমরা কয়েকজন অভিযোগের বিষয়ে জানতে গেলে আমাদেরকে লাঞ্চিত করে।
পাথালিয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আকবর হুসাইন বলেন মিটিংএ কোন লাঞ্চিত হওয়ার ঘটনা ঘটেনি। অভিযোগ নিয়ে কথা কাটাকাটি হয়েছে। আমার উর্ধতন কর্তৃপক্ষ যে আদেশ দেবেন আমি সেইভাবে কমিটি করবো।
তদন্ত কর্মকর্তা উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মো: এমদাদ হোসেন বলেন “অভিযোগের তদন্ত করছি। যা সত্য তাই হবে। কোন অনিয়ম মেনে নেয়া হবে না।”
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নগেন্দ্রনাথ সরকার বলেন “অভিযোগ পেয়েছি। তদন্ত করার জন্য দুইজন সহকারি শিক্ষা কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছি। অভিযোগের প্রমান পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।”