Type to search

অভয়নগরে প্রতারক চক্রের খপ্পরে পড়ে দিনজন সর্বস্বান্ত

অভয়নগর

অভয়নগরে প্রতারক চক্রের খপ্পরে পড়ে দিনজন সর্বস্বান্ত

বিশেষ প্রতিনিধি-
একটি আন্তজেলা প্রতারক চক্রের খপ্পরে পড়ে যশোরের অভয়নগরে তিনজন খেতমুজুর সর্বস্বান্ত হয়েছেন। ওই চক্র আজ ১১মে বৃহস্পতিবার সকালে নওয়াপাড়া রেল ষ্টেশেনে রাজশাহীগামি দিনমুজুর তিন যাত্রির কাছ থেকে প্রতারনার মাধ্যমে ২১হাজার টাকা নিয়ে কৌশলে পালিয়ে যায়।
এ ঘটনায় ক্ষতিগ্রস্তরা হলেন, রজশাহীর তানোরের দেউলা গ্রামের ইউসুছ আলী’র ছেলে জসিম উদ্দিন (৩০) একই গ্রামের মৃত তৈয়ব আলী’র ছেলে গোলাম মোস্তফা(৫৫) ও সাইফুল ইসলামের ছেলে তোছাজ্জেল (৪০)।
এ ব্যাপারে জানতে চাইলে জসিম উদ্দিন বলেন ‘আমরা দশ দিন আগে ধান কাটার দিনমুজুরের কাজ করতে রাজশাহীর তানোর দেউলা থেকে এই উপজেলার সোনাতলা গ্রামে আসি। গতকাল আমাদের ধান কাটা ও মাড়ায়ের কাজ শেষ হলে আজ (বৃহস্পতিবার) সকালে রাজশাহীর ট্রেনের জন্য ষ্টেশনে আসলে আমাদের একজন জানান ট্রেন চলে গেছে। প্রতারক চক্রের এক সদস্য জানান রাজশাহী যেতে চাইলে ট্রাকের ব্যবস্থা আছে তুলনা মুলক ভাড়া কম পড়বে। আমরা তাদের কথায় বিশ্বাস করি এবং তাদের সাথে ট্রাকে যেতে রাজি হই। তারা আমাদের নূরবাগ নামক স্থানে নিয়ে আসেন, এবং ভাড়ার টাকা অগ্রীম দিতে বলেন আমারা ভাড়ার টাকা পরিশোধ করি। এর কিছু পরে সে দলের অপর এক সদস্য বলেন আপনাদের কাছে কি গাজা বা হেরোইন বলে কিছু আছে থাকলে বলেন। আমাদের কাছে এধরনের কোন কিছু নেই তবে নগদ টাকা আছে একথা বলার সাথে সাথে এক জন বলে উঠে টাকা গুলো আমাদের কাছে রাখেন নিরাপদে রেখে দিয়। এই কথায় বিশ্বাস করে আমাদের তিন জনে কাছে থাকা ২১হাজার টাকা তাদের হাতে তুলে দিতেই এক এক করে সে স্থান থেকে সটকে পড়ে। কিছ সময় পার হলে তাদের না দেখে খোঁজ করতে থাকি। এসময় আর তাদের পাওয়া যায় নাই। আমরা প্রতারকদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এ ছাড়া টাকা গুলো উদ্ধার করে আমাদের ফেরত দেওয়ার জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানাচ্ছি। এঘটনায় অভয়নগর থানায় মৌখিক ভাবে জানানো হয়েছে।
অভয়নগর থানার অফিসার ইনচার্জ (চলতি দায়িত্বে) মিলন কুমার মন্ডল বলেন, সকালে নওয়াপাড়া রেল ষ্টেশন এলাকা থেকে একটি প্রতারক চক্র তিন জন ধান কাটা শ্রমিকের কাছে থাকা নগদ ২১ হাজার টাকা নিয়ে পালিয়েছে। সংবাদ পেয়ে আমি তাতক্ষণিক সেখানে পুলিশের একটি টিম পাঠিয়েছি। এবং ভিডিও ফুটেজ দেখে প্রতারক চক্রের সদস্যদের চিনতে পারে ভুক্তভুগিরা। এই প্রতারক চক্রের সদস্যদের ধরতে পুলিশি নজরদারি বৃদ্ধি করা হয়েছে। এবং ক্ষতিগ্রস্ত শ্রমিকদের বাড়ি যেতে নগদ অর্থ সহযোগিতা করেছি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *