Type to search

অভয়নগরে নিজের তৈরি বোমা বিস্ফোরণে ক্ষত-বিক্ষত যুবক

অভয়নগর

অভয়নগরে নিজের তৈরি বোমা বিস্ফোরণে ক্ষত-বিক্ষত যুবক

 

এইচ এম জুয়েল রানা : যশোরের অভয়নগর উপজেলার কার্পেটিং জুটমিল এলাকায় নিজ ঘরে বোমা বানানোর সময় বোমা বিস্ফোরণে রফিকুল ইসলাম শাপ্পা (৩৮) নামের এক যুবক মারাত্মক যখম হয়েছে বলে জানা গেছে। গতকাল সোমবার (১৩ সেপ্টেম্বর) রাত বারোটার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।
পুলিশের ধারণা শাপ্পা নিজ ঘরের ভিতর বোমা তৈরী করার সময় তা বিষ্ফোরিত হয়।

বোমায় শাপ্পার বাম হাতের তিনটি আঙ্গুল, চোখ, মুখন্ডল, বুক ও দুই পা মারাত্মক জখম হয়েছে।

শাপ্পা ওই এলাকার ইব্রাহিম মোল্যার ছেলে। পুলিশ রাতেই ঘটনাস্থল থেকে ৫টি ধারালো রামদা উদ্ধার করেছে। তার বিরুদ্ধে থানায় সন্ত্রাসীকর্মকান্ডে একটি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।
পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার রাত বারটার দিকে বিকট শব্দে বোমাটি বিস্ফোরিত হয়। বিস্ফোরণের ফলে ওই ঘরের টিনের চাল উড়ে যায় এবং দেয়ালে ফাটল সৃষ্টি হয়। এসময় পরিবারের লোকজন ও স্থানীয়রা তাকে উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করে। উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়ারপর উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে।
অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের কর্তব্যরত চিকিৎসক সাদিয়া জাহান বলেন, বোমার স্প্লিন্টারে তার চোখ, মুখমন্ডলসহ শরীরের সামনের পুরো অংশ মারাত্মকভাবে ক্ষত-বিক্ষত হয়েছে। চোখের ভিতর বোমার স্প্লিন্টারের আঘাত লেগেছে বলেও প্রাথমিকভাবে মনে হয়েছে।
এ ব্যাপারে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম শামীম হাসান বলেন,‘ নিজ ঘরে বোমা তৈরীকালে বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে আমাদের অনুমান। তার বিরুদ্ধে থানায় সন্ত্রাসীকর্মকান্ডের অভিযোগ রয়েছে। তাৎক্ষণিক ঘটনাস্থল পরির্দশন করে ওই ঘরের ভিতর থেকে পাঁচটি রামদা উদ্ধার করা হয়েছে। বিষয়টি গভীরভাবে তদন্ত করে দেখা হচ্ছে। মামলা প্রক্রিয়াধীন। শাপ্পা পুলিশ হেফাজতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।’