Type to search

অভয়নগরে চাঁদাবাজি করতে গিয়ে যুবলীগ সভাপতি সহ সাত কর্মী গ্রেফতার; শৃঙ্খলা ভঙ্গের দায়ে চারজন বহিস্কার

অভয়নগর

অভয়নগরে চাঁদাবাজি করতে গিয়ে যুবলীগ সভাপতি সহ সাত কর্মী গ্রেফতার; শৃঙ্খলা ভঙ্গের দায়ে চারজন বহিস্কার

স্টাফ রিপোর্টার- অভয়নগর উপজেলার প্রেমবাগ ইউনিয়নের যুবলীগ সভাপতি ওয়াহিদুল ইসলাম মিন্টু ও তার ছয় কর্মকে চাঁদার টাকা সহ গ্রেফতার করেছে ডিবি পুলিশ। গত রোববার প্রেমবাগ এলাকা থেকে হাতে নাতে তাদের গ্রেফতার করা হয়। এ ঘটনায় অভয়নগর থানায় মামলা দায়ের হয়েছে। এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, যশোর – খুলনা মহাসড়ক উন্নয়ন কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান তমা কনষ্ট্রাকশনে নারায়গঞ্জ সিদ্ধিরগঞ্জের আলভী ট্রেডার্স নামক কোম্পানী জ্বালানী তৈল (গ্রীন ওয়েল) সরবরাহ করে আসছিলো । প্রেমবাগের মোস্তাফিজুর রহমান রানা গং সন্ত্রাসী চাঁদাবাজ দ্বারা আলভী ট্রেডাসের গ্রিনওয়েল বহনকারী ট্যাংকলরি আটক করে দীর্ঘদিন যাবৎ চাঁদা দাবী ও আদায় করে আসছিলো। ঘটনার ধারাবাহিকতায় ১৬/০২/২০২০খ্রিঃ আলভি ট্রেডার্সের প্র্রেরিত ট্যাংকলরিসহ ড্রাইভার ও কর্মচারীকে অবৈধভাবে আটক করে আলভি ট্রেডার্সের মালিক ও ম্যানেজারের নিকট ১,৬০,০০০/- টাকা চাঁদা দাবী করে। গত রোববার( ১৬/০২/২০২০) সন্ধ্যায় আলভি ট্রেডার্সের ম্যানেজার আমির হোসেন ইমন বিষয়টি যশোর জেলা গোয়েন্দা শাখায় মৌখিকভাবে জানায়।

খবর পেয়ে যশোর জেলার পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনের নির্দেশক্রমে জেলা গোয়েন্দা শাখার একটি দল অভিযোগদাতা আমির হোসেন ইমনকে সাথে নিয়ে রাত সাড়ে ৮ টায় অভয়নগর প্রেমবাগ গেলে আলভি ট্রেডার্সের ম্যানেজার আমির হোসেনের সাথে ডিবি পুলিশের ০২ সদস্য ছদ্মবেশে দুস্কৃতকারীদের দাবীকৃত চাঁদার টাকা নিয়ে যায়। সেখানে রানা নামে এক দুস্কৃতকারী অফিসে পৌছায়। তাকে নগদ ৩০ হাজার টাকা চাঁদা দিলে সে গ্রহণ করে এবং আরো টাকা দাবী করতে থাকে। বিষয়টি ডিবি পুলিশ গোপন ভিডিও করে এবং অভিযানের দায়িত্বেরত টিম ইনচার্জকে অবহিত করলে তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌছালে চাঁদাবাজ চক্রের ০৭ সদস্যকে হাতে নাতে আটক করা হয়।আটকৃতরা হলো সৈয়দ মোস্তাাফিজুর রহমান রানা (৪০), পিতা- সৈয়দ মোক্তার হোসেন, মোঃ আজাদ রহমান (৪২), পিতা- মৃত শাহজাহান সিনা, সৈয়দ ওয়াহিদুল ইসলাম মিন্টু (৪০, পিতা- মৃত সৈয়দ আব্দুল ওয়াদুদ, সর্ব সাং- প্রেমবাগ সৈয়দপাড়া ,মোঃ পিন্টু (৩৫), পিতা- মৃত আব্দুল ওয়াদুদ ,মোঃ জিয়ার মোল্যা (৩৫), পিতা- মৃত শামসুর মোল্যা , আল-আমিন হোসেন (২৩), পিতা- ইস্রাফিল বিশ্বাস, সর্বসাং- প্রেমবাগ, থানা- অভয়নগর, জেলা- যশোর , মোঃ হাবিবুর রহমান (৫৮), পিতা- মৃত আবুল কাশেম, সাং- চর বয়রা, থানা- গোপালগঞ্জ সদর, জেলা-গোপালগঞ্জ।
উক্ত ঘটনায় আলভি ট্রেডার্সের ম্যানেজার আমির হোসেন ইমন বাদী হয়ে অভয়নগর থানার মামলা করেছে। নং-১৪, তারিখ-১৭/০২/২০২০খ্রিঃ, ধারা-৩৪২/৩৮৪/৩৮৫/৩৮৬/৩৪ ।
এ ঘটনায় অভয়নগর উপজেলঅ যুবলীগ জরুরী সভা করে দলীয় শৃঙ্খলা ভঙ্গেও দায়ে ৩ জনকে বহিস্কার করেছে। বহিস্কৃতরা হলেন, প্রেমবাগ ইউনিয়ন যুবলীগের সভাপতি ওয়াহিদুল ইসলাম মিন্ট, ইউনিয়ন যুবলীগের সদস্য সৈয়দ মুস্তাফিজুর রহমান রানা ও আজাদ রহমান মিনা।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *