Type to search

অভয়নগরে করোনা আক্রান্তের সংখ্যা তিনশ’ ছাড়াল

অভয়নগর জাতীয়

অভয়নগরে করোনা আক্রান্তের সংখ্যা তিনশ’ ছাড়াল

অভয়নগর প্রতিনিধিঃ যশোরে অভয়নগর উপজেলায় কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা তিনশত ছাড়িয়েছে। গতকাল বুধবার নতুন ২২ জনের শরীরে কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়েছে। এই নিয়ে উপজেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ শত ১৭ জন। উপজেলায় এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়ে ৯ জন মৃত্যুবরণ করেছেন বলে জানা গেছে।
অভয়নগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মাহামুদুর রহমান রিজভী এ তথ্য নিশ্চিত করেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্র সূত্র জানিয়েছে, উপজেলায় গত মঙ্গলবার পর্যন্ত করোনা পরীক্ষার জন্য ১৪৩০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব নমুনা খুলনা মেডিকেল কলেজ এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।গতকাল বুধবার সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাব থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো প্রতিবেদনে ২২ জনের শরীরে করোনা পজিটিভ রিপোটৃ এসেছে। এর আগে গত মঙ্গলবার পর্যন্ত ২৯৫ জনের শরীরে করোনা পজিটিভ ধরা পড়েছিল। এ নিয়ে উপজেলায় মোট ৩১৭ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। সূত্রমতে তাদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়ে হয়েছেন ২৫৩ জন এবং মারা গেছেন ৯ জন। আক্রান্তের মধ্যে ৫ জন অভয়নগর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন। অবশিষ্ট ৫০ জন বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।
জানা গেছে, আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় যশোর সিভিল সার্জন অফিস থেকে গত জুনমাসে অভয়নগর উপজেলার ৩ টি ইউনিয়ন ও নওয়াপাড়া পৌরসভার ৫টি ওয়ার্ডকে রেডজোন হিসাবে ঘোষণা করে বিজ্ঞপ্তি জারি করা হয়। রেডজোন এলাকা হলো উপজেলার পায়রা, চলিশিয়া ও বাঘুটিয়া ইউনিয়ন এবং নওয়াপাড়া পৌরসভার ২,৪,৫,৬ ও ৯ নম্বর ওয়ার্ড। এসব এলাকায় আক্রান্তের সংখ্যা বেশী।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মাহামুদুর রহমান রিজভী বলেন, ‘ উপজেলায় ঈদের আগে কিছুদিন আক্রান্তের সংখ্যা কমে গিয়েছিল। ঈদেরপর আবার সংক্রমণ বাড়ছে। আজ(গতকাল) সর্বোচ্চ ২২ জন নিয়ে এ পর্যন্ত উপজেলায় আক্রান্তের সংখ্যা ৩১৭ জনে দাড়িয়েছে।’

Tags: