Type to search

অভয়নগরে আবাসিক এলাকা থেকে কয়লার স্তুপ আপসারনের দাবী

অভয়নগর

অভয়নগরে আবাসিক এলাকা থেকে কয়লার স্তুপ আপসারনের দাবী

অভয়নগর (যশোর) প্রতিনিধি
শিল্প ,বানিজ্য ওে বন্দও নগরী নওয়াপাড়ায় আবাসিক এলাকা থেকে কয়লার স্তুপ অন্যত্র অপসারনের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসি। আজ শুক্রবার বিকাল ৫ টায় নওয়াপাড়ার ভাঙ্গাগেট এলাকার বাসিন্দারা যশোর-খুলনা মহাসড়কে এ মানব বন্ধন করেন।
জানা গেছে, নওয়াপাড়ার আবাসিক এলাকায় যশোর- খুলনা মহাসড়কের পাশে আমদানীকারকরা কয়লা ড্যাম্পিং করে রেখে দীর্ঘদিন ব্যবসা করে আসছেন। মানববন্ধনে ব্ক্তারা অভিযোগ করে বলেন,কয়লার ক্ষতিকর গ্যাসে ও এর ধুলাবালিতে এলাকার পরিবেশ দুষিত হলেও প্রশাসনকে ম্যানেজ করে ব্যবসায়ীরা ব্যাবসা করে যাচ্ছেন। বারবার প্রশাসনের দারস্থ হয়েও কোন সমাধান পাচ্ছিনা। এলাকার অনেকে কয়লার ক্ষতিকর গ্যাসের কারণে শ্বাসকষ্ট ও ব্রনকাইটিসসহ নানা রোগে ভুগছে বলে বক্তারা উল্লেখ করেন।
মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, ব্যাংক কর্মকর্তা আনিসুর রহমান, হ্যাংলিং শ্রমিক নেতা ইকরাম হোসেন ফারাজী, আওয়ামীলীগনেতা মাফিজুর রহমান, স্কুল শিক্ষক ওমর ফারুক, ব্যবসায়ী আলমগীর হোসেন মোল্যা, আব্দুল মালেক মোল্যা, ইশারত হোসেন প্রমুখ।
বক্তারা আবাসিক এলাকা থেকে কয়লার স্তুপ সরিয়ে নিতে আগামী ১৫ দিন সময় দেন। অন্যথায় বৃহত্তম আন্দোলনে হুসিয়ারী উচ্চারন করেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *